সকল মেনু

‘সামাদ হত্যা তনু হত্যা আড়াল করতেই ’

Imran-7201409171054151460058383নিজস্ব প্রতিবেদক : কুমিল্লার ভিক্টোরিয়া কলেজের মেধাবী ছাত্রী সোহাগী জাহান তনু হত্যা ও বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনা মানুষের দৃষ্টির আড়াল করতেই নাজিমুদ্দিন সামাদকে হত্যা করা হয়েছে বলে মন্তব্য করেছেন গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান এইচ সরকার।

বৃহস্পতিবার রাতে রাজধানীর শাহবাগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাজিমুদ্দিন সামাদের হত্যার প্রতিবাদে আয়োজিত মশাল মিছিলপূর্ব সমাবেশে তিনি এ কথা বলেন।

ইমরান বলেন, তনু হত্যার বিচারের দাবিতে মানুষ যখন সোচ্চার, তখন মানুষের দৃষ্টি অন্যদিকে সরিয়ে নিতে একটি পক্ষ সুপরিকল্পিতভাবে নাজিমুদ্দিন সামাদকে হত্যা করেছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, একের পর এক হত্যাকাণ্ডের দায় আনসারুল্লাহ বাংলা টিম, রহিম উদ্দিন-করিম উদ্দিনের নামে দিয়ে যাবেন, আর আমরা আপনাদের পড়ানো স্ক্রিপ্ট গলাধঃকরণ করব তা আর হবে না। যারাই এ হত্যাকাণ্ডের পেছনে থাকুক না কেন তাদের বিচার করতেই হবে।

ইমরান বলেন, যদি আপনারা মনে করেন, কোনো উগ্রবাদী গোষ্ঠী এ হত্যাকাণ্ডের পেছনে আছে, তাহলে তাদের ধরে আপনাদের প্রমাণ করতে হবে। আপনারা বারবার একই কথা বলে যাবেন আর আমাদের ভাই-বোনেরা হত্যার শিকার হবে, আমরা তা মেনে নেব না।

তিনি বলেন, একদিন বলবেন আনসারুল্লাহ বাংলা টিম, আরেক দিন বলবেন জেএমবি, আরেক দিন বলবেন এদের কেউ না, অন্য কোনো গোষ্ঠী। এসব বলে জনগণের দৃষ্টি আরেক দিকে সরিয়ে দেবেন- সেটা হবে না।

গণজাগরণ মঞ্চের মুখপাত্র ইমরান বলেন, নাজিমুদ্দিন সামাদের হত্যাকাণ্ডের পর পরিষ্কারভাবে মনে হচ্ছে, এসব হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এগুলো পরিকল্পিত হত্যাকাণ্ড। এসব হত্যাকাণ্ডের পেছনে এমন কোনো শক্তি আছে, যে শক্তি থাকার কারণে আইনশৃঙ্খলা বাহিনী চোখে কালো চশমা পরে আছে।

সমাবেশের পর চলমান হত্যাকাণ্ড ধামাচাপা দেওয়ার প্রতিবাদে শুক্রবার বিকেল ৪টায় শাহবাগে সংহতি সমাবেশ করার কর্মসূচি ঘোষণা করা হয়।

এ ছাড়া সমাবেশ শেষে একটি মশাল মিছিল বের হয়। মিছিলটি ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি ঘুরে আবার শাহবাগে এসে শেষ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top