সকল মেনু

বড়পুকুরিয়ায় পাচারকালে তামা বোঝাই ট্রাক আটক

indexরাইসুল ইসলাম, পার্বতীপুর,দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে বড়পুকুরিয়ায় নির্মানাধীন তাপ বিদ্যুৎ কেন্দ্র থেকে তামার তার পাচারকালে  গতকাল বুধবার রাত ৯টার সময় তাপবিদ্যুৎ কেন্দ্রে কর্মরত সেনাবাহিনীর নিরাপত্তা গোয়েন্দা মোঃ আলী হোসেন ও তাপবিদ্যুৎ কেন্দ্রের সিকিউরিটি তার ভর্তি একটি ট্রাক (নং-ঞ০৩) আটক করেন। বর্তমানে তামার তার ভর্তি আটক ট্রাকটি তাপ বিদ্যুৎ কেন্দ্রের ভিতরে আটক অবস্থায় রয়েছে।
অভিযোগ উঠেছে, বড়পুকুরিয়া ২৫০ মেগাওয়াট কয়লাভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত চীনা কোম্পানির মি. কিউ বাইরের লোহা ক্রেতাদের নিকট মোটা অংকের উৎকোচ নিয়ে দীর্ঘদিন ধরে লোহা ও তামার তার  বিক্রি করে আসছেন। এই ব্যবসার সাথে বড়পুকুরিয়া তাপ বিদ্যুৎ কেন্দ্রের কতিপয় দূর্নীতিবাজ কর্মকর্তা জড়িত রয়েছেন বলে অভিযোগে উল্লেখ করা হয়েছে। আটক তামা ভর্তি ট্রাকের ব্যপারে জানতে চাইলে পার্বতীপুর মডেল থানার অফিসার্স ইনচার্য (ওসি) মোঃ মাহমুদুল আলম জানান, থানায় কোন মামলা হয়নি। তার চুরির ব্যপারে এর আগেও তিনি অনেকবার বাইরে থেকে কথা শুনেছেন। তবে লিখিত কেউ অভিযোগ না করায় তদন্ত অথবা কোন রকম ব্যবস্থা নেওয়া সম্ভব হয়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top