সকল মেনু

তিন ঘণ্টা পর অবরোধ মুক্ত হলো শাহবাগ

৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৫ এপ্রিল : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুজন মৃধা হত্যার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় থেকে প্রায় তিন ঘণ্টা পর অবরোধ তুলে নিয়েছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

সোমবার বিকেল সোয়া ৪টার দিকে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা। পরে সন্ধ্যা ৭টার দিকে শিক্ষার্থীরা অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

অবরোধ চলাকালে সুজন হত্যার বিচারের দাবিতে গঠিত কমিটির আহ্বায়ক সৈকত কুমার রিপি বলেন, ‘সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’

সুজনের বিরুদ্ধে ব্যালট বাক্স চুরির যে আভিযোগ উঠেছে, তা মিথ্যা ষড়যন্ত্রমূলক উল্লেখ করে তার পরিবারের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারেরও দাবি জানান তিনি।

গত ৩১ মার্চ দেশে দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালে গুলির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী সুজন মৃধা নিহত হন। নিহত সুজনের বাড়ি মাদারীপুর সদর উপজেলার দুরাইল ইউনিয়নে।

ওই গুলির ঘটনায় অভিযুক্ত উপপরিদর্শক (এসআই) এনামুল ও কনস্টেবল মাসুদ ও হারুন অর-রশিদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান বিক্ষোভকারীরা।

মঙ্গলবার সকাল ১১টায় একই দাবিতে শাহবাগ মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে বলেও জানান তারা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top