খেলা

যুব হকিতে রানার্সআপ বাংলাদেশ

06 Hokiস্পোটর্স ডেস্ক : ফাইনালে উঠে অবশ্য নিশ্চিত হয়ে গেছে আগামী বছরের যুব অলিম্পিকে খেলার সুযোগ। অর্জনটা স্মরণীয় করে রাখতে চ্যাম্পিয়ন হতেই চেয়েছিল বাংলাদেশ। কিন্তু সেটি হলো না। সিঙ্গাপুরে এশিয়া কাপ যুব হকিতে টানা পাঁচ ম্যাচ জয়ের পর গত কাল ফাইনালে বাংলাদেশের যুবাদের ৫-৩ গোলে হারিয়েছে পাকিস্তান। অনূর্ধ্ব-১৬ এশিয়া কাপে তাই রানার্সআপ হয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে। কাল প্রথমার্ধে ০-২ গোলে পিছিয়ে থাকা বাংলাদেশ একসময় ২-২ করে ফেলে। কিন্তু শেষ পর্যন্ত খেলার ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি। বাংলাদেশের আশরাফুল, রুম্মন ও ইমন ১টি করে গোল করেছে।

ফাইনালে হেরে যাওয়ায় হতাশ দলের কোচ কাওসার আলী। কাল সিঙ্গাপুর থেকে টেলিফোনে বললেন, “পাকিস্তান অনেক ভালো দল। ওদের সবার অভিজ্ঞতাও অনেক। আমরা আসলে অভিজ্ঞতার কাছেই হেরেছি। আমরা একটি পেনাল্টি স্ট্রোক কাজে লাগাতে পারিনি।” তবে এত কিছুর পরও পুরো টুর্নামেন্টের পারফরম্যান্স নিয়ে খুশি তিনি, “শেষ ম্যাচটি বাদ দিলে পুরো টুর্নামেন্টই ভালো গেছে আমাদের।” টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হয়েছেন বাংলাদেশের মোহাম্মদ আশরাফুল।

সর্বোচ্চ ১৮টি গোল করেও ইমনের ভাগ্যে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জোটেনি। আয়োজকদের ভুলেই এমনটি হয়েছে বলে জানালেন কাওসার আলী। পুরস্কারটি উঠেছে ১৫ গোল করা পাকিস্তানের এক খেলোয়াড়ের হাতে।