সকল মেনু

বিশ্বকাপের সেমিফাইনালের সময়সূচি

৪.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩১ মার্চ : ৮ মার্চ বাছাইপর্বের ম্যাচ দিয়ে শুরু হয় টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ আসর।

বাছাইপর্ব থেকে বিদায় নেয় ছয়টি দল।

এরপর সুপার টেন থেকে বিদায় নেয় আরো ছয়টি দল। যোগ্যতার প্রমাণ দিয়ে এখনো টিকে আছে চারটি দল। তাদের নিয়ে আগামীকাল থেকে শুরু হচ্ছে ফাইনালে যাওয়ার লড়াই।

এক নম্বর গ্রুপ থেকে ওয়েস্ট ইন্ডিজ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে। এই গ্রুপের রানার আপ হয়ে শেষ চারে ওঠে ইংল্যান্ড। আর দুই নম্বর গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে নিউজিল্যান্ড। আর রানার আপ হয়ে শেষ চারের টিকিট পায় ভারত।

নিয়মানুসারে এক নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সেমিফাইনালে মুখোমুখি হবে দুই নম্বর গ্রুপের রানার আপ দল ভারত। আর দুই নম্বর গ্রুপের চ্যাম্পিয়ন দল নিউজিল্যান্ডের বিপক্ষে ফাইনালে যেতে লড়বে এক নম্বর গ্রুপের রানার আপ ইংল্যান্ড।

৩০ মার্চ দিল্লিতে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড। আর ৩১ মার্চ মুম্বাইয়ে দ্বিতীয় সেমিফাইনালে লড়বে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। দুটি ম্যাচই শুরু হবে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়। চলুন দেখে নেওয়া যাক সেমিফাইনালের সময়সূচি।

সেমিফাইনালের সময়সূচি:
তারিখ        মুখোমুখি                  বাংলাদেশ সময়     ভেন্যু
৩০ মার্চ       নিউজিল্যান্ড-ইংল্যান্ড           সন্ধ্যা ৭.৩০টা       ফিরোজ শাহ কোটলা, দিল্লি
৩১ মার্চ       ভারত-ওয়েস্ট ইন্ডিজ            সন্ধ্যা ৭.৩০টা       ওয়াংখেড়ে, মুম্বাই।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top