সকল মেনু

শিশু রমজানের ছবির রহস্য উদঘাটন

indexহটনিউজ ডেস্ক: শিশু রমজানের নেতিবাচক ছবির রহস্য উদঘাটন করেছে বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিস্ট ফোরাম (বোয়াফ)। শিশুশ্রম ও মানবতাবোধ সামনে এনে খাবার হোটেলের প্লেট নিয়ে খেলা করা অবস্থায় শিশুটির ছবি ফেসবুকে আপলোড করা হয়। বিষয়টিকে পুঁজি করে সরকারের বিরুদ্ধে অপপ্রচারে নামে কিছু ব্যক্তি। সোমবার (২৮ মার্চ) ঢাকা মিরপুর-১ এর শাহ আলী মার্কেটে সনির পিছনে রমজান হোটেলসহ সরোজমিনে গিয়ে বিভিন্ন মানুষের সাথে আলোচনা করে সত্য উৎঘাটন করতে সক্ষম হয় বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

কবীর চৌধুরী তন্ময় জানান, ২৭ মার্চ ফেসবুকের অনেক বন্ধু শিশু রমজানের ছবিটি ইনবক্সে পাঠিয়ে আমার দৃষ্টি আকর্ষণ করতে চাইলে, আমি শিশুটির সকল দ্বায়িত্ব গ্রহণ করার কথা লিখে তাঁর বিস্তারিত তথ্য কারো জানা থাকলে আমাকে জানানোর জন্য অনুরোধ করি এবং এক পর্যায়ে তাঁর ঠিকানাও আমি জানতে পারি।

বোয়াফ’র যুগ্ম সাধারন সম্পাদক ইকরামুল হক, কেন্দ্রীয় সদস্য আবদুর রহিমসহ আমরা তিনজনে বাইক যোগে সরোজমিনে গিয়ে জানি, বাবা-মো. রফিক, মা-আশা বেগম আদর করে শিশু রমজানের নামেই ‘রমজান হোটেল’ শিরোনামে খাবার হোটেল দিয়েছে যা কাস্টমারের ভীড়ের মাঝেই স্থানীয় আরো দুইজনকে নিয়ে দুপুরের খাবার খেয়েছি এবং এই রকম আরও ২টা খাবার হোটেল রয়েছে তাঁদের বলে জানান কবীর চৌধুরী তন্ময়।

তিঁনি আরো বলেন, চার বছরের ছোট্ট শিশু রমজানের প্লেট নিয়ে খেলা করা অবস্থায় কে বা কারা মোবাইলে ছবি তুলে ফেসবুকে ছড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বর্তমান সরকারকে নিয়ে কটুক্তি করে বিভিন্ন নেতিবাচক স্ট্যাটাস, কমেন্টের মধ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে যা অত্যন্ত দুঃখজনক ও ষড়যন্ত্র বলে প্রতীয়মান।

ইতোমধ্যেই শিশু রমজানের বাবা মো. রফিক মিরপুর-২ থানায় সাধারণ ডাইরী (নং-১৯৯৩) করেছে এবং আমি নিজে এর তদন্তে থাকা এসআই ইদ্রিস সাহেবের সাথে কথা বলেছি। এই ধরনের অপপ্রচার রোধে সবাই সচেতন ও সাবধান হবে বলে আশা প্রকাশ করেন বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top