জাতীয়

যুদ্ধজাহাজ দেখতে মানুষের ভিড়

৪৯.16নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি .কম ২৭ মার্চ : যুদ্ধজাহাজ দেখতে শিশু-কিশোরসহ নানা বয়সী মানুষের ভিড় হয়েছিল কর্ণফুলীর পাড়ের নেভাল জেটিতে। ভিড় হলেও সুশৃঙ্খলভাবে লাইনে দাঁড়িয়ে বাংলাদেশ নৌবাহিনীর জাহাজ (বানৌজা) ওসমান দেখে খুশি হয়েছেন তারা। জাহাজটির গোলাবারুদ, রণকৌশলের সঙ্গে অবাক বিস্ময়ে পরিচিত হয়েছেন তারা।
মহান স্বাধীনতা দিবস উপলক্ষে শনিবার বেলা দুইটা থেকে সূর্যাস্ত পর্যন্ত বানৌজা ওসমান সর্বসাধারণের পরিদর্শনের জন্যে উন্মুক্ত ছিল।

যুদ্ধজাহাজ দেখতে আসা তৃতীয় শ্রেণির ছাত্র আবদুল মালেক জানান, শাহ আমানত বিমানবন্দর, পতেঙ্গা সৈকতে বেড়াতে যাওয়ার সময় বড় বড় জাহাজ দেখেছি। কিন্তু ছুঁয়ে দেখা হয়নি। এবারই প্রথম আব্বুর সঙ্গে জাহাজ দেখতে এসেছি। এত বড় জাহাজ, এত অস্ত্রশস্ত্র দেখে খুবই ভালো লাগলো। সুযোগ পেলে আমি আবার আসবো।

নৌবাহিনী সূত্র জানায়, চট্টগ্রাম নৌ অঞ্চলে স্বাধীনতা দিবস উপলক্ষে স্থানীয় মসজিদগুলোতে বাদ ফজর স্বাধীনতা যুদ্ধে শাহাদত বরণকারী বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফেরাত, দেশের শান্তি ও সমৃদ্ধি এবং উত্তরোত্তর উন্নতি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এ ছাড়া সব জাহাজ ও ঘাঁটিগুলোর সর্বস্তরের সামরিক-বেসামরিক সদস্যদের মাঝে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক ভিডিও প্রদর্শন এবং বাংলাদেশের মুক্তিযুদ্ধের ওপরে প্রেজেন্টেশন দেওয়া হয়। বিএন স্কুল অ্যান্ড কলেজ চট্টগ্রাম ও কাপ্তাই এবং নেভি অ্যাংকরেজ ও শিশু নিকেতন চট্টগ্রামে আলোচনা, কুইজ, রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
চট্টগ্রামের মতো চাঁদপুরের বিআইডব্লিউটিএ ঘাটে বানৌজা অপরাজেয় উন্মুক্ত রাখা হয়েছিল।
হটনিউজ২৪বিডি.কম/এআর