জাতীয় ঢাকা প্রধান খবর সারাদেশ

পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অন্তর্ভূক্তির দাবি মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু অধ্যয়ন কেন্দ্রের

index হটনিউজ ডেস্ক: পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অন্তর্ভূক্তসহ ৮ দফা দাবি নিয়ে সাংবাদিকদের উদ্যোগে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু অধ্যয়ন কেন্দ্র নামে সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে। আজ ২৬ মার্চ শনিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে সংগঠনটির আত্মপ্রকাশ ঘটে।

এসময় উপস্থিত ছিলেন মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি শফিকুর রহমান, বিএফইউজে’র সাবেক সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল এবং মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু অধ্যয়ন কেন্দ্রের প্রধান সমন্বয়ক আব্দুল মজিদ, সমন্বয়ক জাহাঙ্গীর খান বাবু, আশরাফুল ইসলাম, আব্দুল মান্নান প্রমুখ।

পরে জাতীয় প্রেসক্লাবের সামনে পাঠ্যপুস্তকে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী অন্তর্ভূক্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রধান সমন্বয়ক আব্দুল মজিদের সভাপতিত্বে ও সমন্বয়ক জাহাঙ্গীর খান বাবু’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক মহাসচিব আব্দুল জলিল ভূইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, দৈনিক জনতার সম্পাদক আহসান উল্লাহ, বাংলাদেশ আ’লীগ কেন্দ্রীয় উপ-কমিটির সহ  সম্পাদক এম.এ করিম, ঢাকা সাংবাদিক ইউনিয়নের নির্বাহী কমিটির সদস্য মাহমুদুর রহমান খোকন, ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি মোস্তাক হোসেন, বিএফইউজের সাবেক কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকাস্থ গোপালগঞ্জ  সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক কবি মোশাররফ হোসেন ইউসুফ, ঢাকা সাব এডিটর কাউন্সিলের সাবেক সভাপতি আশরাফুল ইসলাম ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল আলম, বাংলাদেশ আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সভাপতি কে.এম শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক রোকনউদ্দিন পাঠান,হটনিউজ২৪বিডি.কম’র সম্পাদক, আছাদুজ্জামান, গোলাম নবী, আবুল হোসেন, জাহাঙ্গীর হোসেন ও তিশা মনি প্রমুখ।

বক্তারা বলেন, ১৯৭১ সালের ২৫ মার্চ রাতে পাক-বাহিনী যে গণহত্যা চালিয়েছে, এই গণহত্যা বিশ্বের ইতিহাসে একটি নজিরবিহীন ইতিহাস। তাই ২৫ মার্চকে ‘আন্তর্জাতিক গণহত্যা দিবস’ হিসেবে ঘোষণা দিতে হবে। এছাড়া বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্ত করতে হবে।