অপরাধ চট্টগ্রাম

নগদ টাকাসহ ১০ লাখ টাকার মালামাল লুট

01552601805_20130506031547কামাল হোসেন মাসুদ,নোয়াখালী:বেগমগঞ্জ উপজেলার মিরওয়ারিশপুর সওদাগর বাড়ির স্বর্ণ ব্যাবসায়ী বেলাল হোসেন বাবুলের ঘরে দুর্ধর্ষ ডাকাতি সংগঠিত হয়। ১৫-২০ জনের ডাকাত দল অস্ত্রের মুখে পরিবারের সকলকে জিম্মি করে সোমবার রাত ২টার দিকে নগদ ২ লাখ ৫০ হাজার টাকা ও ২০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এসময় পরিবারের লোকজন ডাকাতিতে বাধা দেওয়ার চেষ্টা করলে ডাকাতরা কুপিয়ে ৫জনকে আহত করে। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর পেয়ে বেগমগঞ্জ থানার পুলিশ ডাকাতি হওয়া বাড়ি রাতেই পরিদর্শন করেন।
আহতরা হলেন, শাকিল হোসেন আরজু (২৮), বেলাল হোসেন বাবলু (৩৭), স্বপন (৩০), কামরুল (৩২) ও রেশমা আক্তার (৩০)।
ব্যবসায়ী বেলাল হোসেন বাবুলের বরাত দিয়ে চৌমুহনী বাজারের ব্যবসায়ী মহিন উদ্দিন হট নিউজকে জানান, মুখ বেঁধে ১৫-২০জনের ডাকাত দল আগ্নেয়াস্ত্র, দেশীয় ধারালো অস্ত্র-শস্ত্র নিয়ে রাত প্রায় ২টার দিকে বাবুলের ঘরের গেইটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। অস্ত্রের মুখে ঘরের সবাইকে জিম্মি করে তারা ঘরের জিনিসপত্র তছনছ করে এবং স্টীলের আলমীরা থেকে নগদ আড়াই লাখ টাকা, নারীদের পরিদেয় ও আলমীরাতে থাকা প্রায় ২০ ভরি স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। ডাকাতদের বাঁধা দিলে তারা কুপিয়ে ৫জনকে আহত করে। ডাকাতরা চলে যাওয়ার পর রাতে বেগমগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিদর্শন করে। এ ঘটনায় বেগমগঞ্জ মডেল থানায় বেলাল হোসেন বাবলু বাদী হয়ে অজ্ঞাত ১৫-২০ জনকে আসামী করে একটি ডকাতি মামলা রুজু করে।
এ বিষয়ে বেগমগঞ্জ মডেল থানার পরিদর্শক (তদন্ত) জসিম উদ্দিন জানান, ডাকাতির ঘটনা শোনার পর রাতে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। বেলাল হোসেন বাবলু বাদী হয়ে অজ্ঞাত ১৫-২০জনকে আসামী করে মামলা দায়ের করেছে। আসামীদের গ্রেফতার করার চেষ্টা চলছে বলেও তিনি জানান।