হটনিউজ স্পেশাল

ছিন্নমূল শিশুকে হত্যা: দুই আসামির মৃত্যুদণ্ড

১৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৩ মার্চ : ভাওয়ালের শালবনে নিয়ে ছিন্নমূল এক শিশুকে পাশবিক কায়দায় হত্যার দায়ে দুইজনকে মৃত্যুদণ্ড দিয়েছে ঢাকার একটি আদালত। মৃত্যুদণ্ডাদেশ পাওয়া দুইজন হলেন- মো. আনোয়ার হোসেন ওরফে মো. রাজিব ওরফে গোলাম রব্বানি ওরফে শংকর চন্দ্র দেবনাথ এবং মো. জাকির হোসেন।

সোমবার তাদের মৃত্যুদণ্ডের রায় ঘোষণা করে ঢাকার প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ এস এম সাইফুল ইসলাম। তিনি বলেন, নিরীহ নিষ্পাপ একটি শিশুর ওপর এই নির্মমতা, নৃশংসতা আসামিদের জঘন্য ও ভয়ঙ্কর মনোবৃত্তির পরিচায়ক। এই বিবেচনায় তাদের সর্বোচ্চ শাস্তি দেয়াই সমীচীন মনে করি।

এগারো বছর আগে খুন হওয়া আট থেকে দশ বছরের সেই ছেলেটির নাম-পরিচয় জানা যায়নি। শ্বাসরোধে হত্যার পর হেকস ব্লেড দিয়ে তার ধড় থেকে মাথা আলাদা করেছিল খুনিরা। সেই কাটা মুণ্ডু দেখিয়ে এক ব্যক্তিকে ‘ব্ল্যাকমেইল’ করাই তাদের উদ্দেশ্য ছিল বলে তদন্তে বেরিয়ে আসে। সেই মাথাসহ ২০০৫ সালের এপ্রিলে জনতার হাতে ধরা পড়েছিল ওই দুই খুনি।

মামলার তদন্ত প্রতিবেদনের বরাত দিয়ে কল্যাণ কুমার জানান, ২০০৫ সালের ৯ এপ্রিল ঢাকার শাজাহানপুর ওভারব্রিজের নিচ থেকে স্থানীয় জনতা একটি ব্যাগসহ শংকর ও জাকিরকে আটক করে। তাদের ব্যাগে পাওয়া যায় এক বালকের কাটা মাথা।
এ বিষয়ে মামলা হওয়ার পর তদন্তের দায়িত্ব পান রেল পুলিশের এসআই রফিকুল ইসলাম। ওই বছর ১ জুলাই তিনি আদালতে অভিযোগপত্র দেন।

তদন্ত চলাকালে দুই আসামি আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যার কারণসহ পুরো বিবরণ তুলে ধরেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর