সকল মেনু

শেলায় নৌ চলাচল বন্ধ, কোস্টার মালিকের বিরুদ্ধে মামলা

৪৯.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২২ মার্চ : সুন্দরবনের শেলা নদীতে কয়লা বোঝাই কোস্টার ডুবির ঘটনায় পাঁচ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছে বন বিভাগ।

সোমবার সকালে শরণখোলা থানায় গিয়ে কোস্টারের মালিকের বিরুদ্ধে ক্ষতিপূরণ মামলা করেন চাঁদপাই রেঞ্জের ফরেস্টার সুলতান মাহমুদ। আসামিরা হলেন, কোস্টার সি হর্স-১ এর মালিক মনিরা কবির, কয়লা আমদানিকারক প্রতিষ্ঠান চট্টগ্রামের হালিশহরের সমতা শিপিং ট্রেডার্সের মালিক মো. আজিজুর রহমান, ব্যবস্থাপক জামাল হোসেন, কোস্টারের মাস্টার সিরাজুল ইসলাম মোল্লা, চালক ইসমাইল ফরাজী এবং সুকানি সাইদুল ইসলাম।  প্রসঙ্গত, চট্টগ্রাম বন্দর থেকে এক হাজার ২৩৫ টন কয়লা নিয়ে যশোরের নওয়াপাড়ায় যাওয়ার পথে শনিবার বিকালে সি হর্স-১ নামের নৌযানটির তলা ফেটে গেলে সেটি সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের শেলা নদীতে ডুবে যায়।

এদিকে নতুন করে দুর্ঘটনা এড়াতে শেলা নদীতে বাণিজ্যিক নৌযান চলাচল সাময়িকভাবে বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ।

কোস্টারডুবির পর ৪০ ঘণ্টা পেরিয়ে গেলেও এখনো উদ্ধার কাজ শুরু করা যায়নি। কবে নাগাদ শুরু করা যাবে তাও নিশ্চিত করে বলতে পারছেন না কর্মকর্তারা। কোস্টার ডুবির পর রবিবার রাতেই জাহাজের মাস্টার সিরাজুল ইসলাম শরণখোলা থানায় একটি সাধারণ ডায়েরি করেন।

শরণখোলার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম মিয়া তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top