সকল মেনু

রাষ্ট্রপতির সঙ্গে ভুটানের দূতের বিদায়ী সাক্ষাৎ

৫০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২২ মার্চ : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন বাংলাদেশে ভুটানের রাষ্ট্রদূত পেমা সরেন। সোমবার ভুটানি দূত বঙ্গভবনে যান বলে রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন জানিয়েছেন।

তিনি বলেন, সাক্ষাতে রাষ্ট্রপতি বলেছেন- বাংলাদেশ, ভুটান, ভারত ও নেপাল (বিবিআইএন) সড়ক যোগাযোগ চুক্তি বাস্তবায়িত হলে এ অঞ্চলের বাণিজ্য-বিনিয়োগ সম্প্রসারণের সুযোগ বহুগুণে বৃদ্ধি পাবে। ভুটান বাংলাদেশের মংলা ও পায়রা বন্দর ব্যবহার করে বাণিজ্যিক কার্যক্রম বাড়াতে সক্ষম হবে বলেও আশা করেন রাষ্ট্রপতি।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশকে সহযোগিতার জন্য ভুটানের জনগণ ও সরকারের প্রতি কৃতজ্ঞতা জানান রাষ্ট্রপতি।

প্রেস সচিব বলেন, রাষ্ট্রপতি দুই দেশের বিদ্যমান সম্পর্কে সন্তোষ প্রকাশ করেন এবং আশা করেন ভবিষ্যতে এই সম্পর্ক আরও শক্তিশালী হবে।

এ সময় বিদায়ী রাষ্ট্রদূত বলেন, তার দেশ বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। তিনি বাংলাদেশে দায়িত্বপালনকালে সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top