প্রধান খবর

বাংলাদেশের রাষ্ট্রপতিকে ইরান প্রেসিডেন্টের চিঠি

Untitled-15ঢাকা: বাংলাদেশের সঙ্গে সম্পর্ক গভীরতর করতে চান ইরানের নবনির্বাচিত প্রেসিডেন্ট হাসান রৌহানি। নিজের শাসনামলে দুই দেশের সম্পর্ক বাড়বে বলে আশাব্যক্ত করেছেন তিনি।

বাংলাদেশের রাষ্ট্রপতি আব্দুল হামিদ অ্যাডভোকেটকে পাঠানো এক বার্তায় উদারপন্থি হিসেবে পরিচিত রৌহানি এ আশা ব্যক্ত করেন। সোমবার ইরানের শীর্ষস্থানীয় সংবাদ সংস্থা ফারস নিউজ এজেন্সি এ খবর জানিয়েছে।
বার্তায় দুই দেশের মধ্যে আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধির ওপর জোর দেন রৌহানি। ১৪ জুনের নির্বাচনে জয় পাওয়ার পর শুভেচ্ছা জানানোর জন্য আব্দুল হামিদকে ধন্যবাদ জানান।
ফারসের প্রতিবেদনে বলা হয়, গত মে মাসে ঢাকায় ইরান-বাংলাদেশের পঞ্চম অর্থনৈতিক কমিশনের বৈঠকে দু’দেশের অর্থনৈতিক সম্পর্ক বৃদ্ধির ওপর জোর দেওয়া হয়। অর্থনৈতিক কমিশনের বৈঠকের বাইরে এক বিশেষ অনুষ্ঠানে দু’দেশের মধ্য একটি অর্থনৈতিক চুক্তিও হয়।
চুক্তি অনুষ্ঠানে ছিলেন বাংলাদেশের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবং ইরানের শিল্প, খনি ও বাণিজ্য মন্ত্রী মেহদি কাজানফারি।
বাংলাদেশ ছাড়াও মন্টিনিগ্রোর প্রেসিডেন্ট ফিলিপ ভুজনোভিক ও ইন্দোনেশিয়ার স্পিকার মারজুকি আলীর কাছেও একইরকম বার্তা পাঠান ইরানের প্রেসিডেন্ট।