সকল মেনু

ঘরে তৈরি পিনাট বাটার

১০.লাইফস্টাইল ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ২১ মার্চ : সকালের নাস্তায় জ্যাম, জেলি বা বাটার পুষ্টিসমৃদ্ধ খাদ্য। বাচ্চাদের স্কুলের সময় চটজলদি খাবারের জন্য আমরা এ ধরনের নাস্তার উপর খুবই নির্ভরশীল। এগুলো যেমন মজাদার ঠিক তেমনি পুষ্টিকরও। অধিকাংশ বাচ্চারাই বাদাম খেতে তেমন পছন্দ করে না, কিন্তু পিনাট বাটারের নাম শুনলেই আবার তাদের খুশির সীমা থাকে না। তাই বাচ্চাদেরকে বাদামের পুষ্টি প্রদানের জন্য আমরা ঘরে বসেই পিনাট বাটার তৈরি করতে পারি।

উপকরণ
ভাজা চীনা বাদাম- দেড় কাপ
বাদাম তেল/মাখন-  টেবিল চামচ
মধু- টেবিল চামচ
লবণ- ১/২ চা চামচ

প্রণালী
ভাজা বাদাম খোসা ছাড়িয়ে পরিষ্কার করে নিন। এবার বাদামের সাথে এক টেবিল চামচ বাদাম তেল/মাখন মেশান। উল্লেখ্য, মাখন ব্যবহার করার আগে প্যানে গলিয়ে নিতে হবে। বাদামের সঙ্গে তেল/মাখন মেশানোর পর, এতে লবণ ও মধু মিশিয়ে নিন। লবণ আপনার স্বাদ অনুযায়ী ব্যবহার করুন আর মধু চাইলে ব্যবহার নাও করতে পারেন। এবার বাদাম ও তেল/মাখনের মিশ্রণকে ভালভাবে ব্লেন্ডারে ব্লেন্ড করুন। যতক্ষণ না পর্যন্ত বাদাম পুরোপুরি মসৃণ হয়, ততক্ষন ব্লেন্ড করতে হবে। কোনো পানি ব্যবহার করা যাবে না। ব্লেন্ড হয়ে গেলে তৈরি হয়ে গেল মজাদার পিনাট বাটার।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top