যশোর

বেনাপোল সীমান্তে ১৭ বাংলাদেশি নারী-পুরুষ আটক

৪৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২১ মার্চ : বেনাপোলে সীমান্ত অতিক্রম করে অবৈধভাবে ভারত-বাংলাদেশের মধ্যে পারাপারের সময় ১৭ বাংলাদেশি নারী-পুরুষকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এসময় কোন পাচারকারী আটক হয়নি।

রোববার সন্ধ্যা ৬টা থেকে ৮টা পযন্ত পৃথক ৩টি অভিযানে ভারত সীমান্তবর্তী এলাকা বেনাপোলের পুটখালী চরের মাঠ থেকে ১০ জন ও দৌলতপুর গ্রাম থেকে ৭জনকে  আটক হয়।

আটক নারী-পুরুষের মধ্যে তাৎক্ষণিক ১৩ জনের নাম জানা গেছে। এরা হলেন, কক্সবাজার ওকিয়া উপজেলার রেজুরপুর গ্রামের অজিদ বড়ুয়ার ছেলে প্রবেশ বড়ুয়া (৩২), নড়াইলের কালিয়া উপজেলার জামরিল ডাঙ্গা গ্রামের আইয়ুব শেখের ছেলে নয়ন শেখ (৩২), নয়ন শেখের স্ত্রী আঁখি শেখ (২৪), সুলতান সরদারের ছেলে হারুন সরদার (৩৫), আব্দুল রবের ছেলে আব্দুল্লা শেখ (২৪) ও সাহেদ রেজাউল (১০), ব্রাহ্মবাড়িয়ার আখাউড়া উপজেলার দূর্গাপুর গ্রামের ফুলমিয়ার ছেলে নাইম (৫০), নাইমের স্ত্রী রুবি আক্তার (৩৩), আব্দুস সামাদের ছেলে লিটন (৩৩), ব্রাহ্মবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার চরতলা গ্রামের জামিয়ার ছেলে হযরত (৪৫), কিশোরগঞ্জ সদরের অষ্টগ্রামের খালেকের ছেলে ফারুক (৩৪), ফারুকের স্ত্রী রুবি (৩১), কুমিল্লার দেবিদ্বার উপজেলার জাফরাবাদ গ্রামের আমীরের ছেলে ছাত্তার (৫২)।

বিজিবি জানায়, সীমান্তে টহলের সময় বিজিবি সদস্যরা দেখতে পায় একদল নারী-পুরুষ অবৈধভাবে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশের চেষ্টা করছে। এসময় বিজিবি সদস্যরা তাদের ধাওয়া করে ১৭ বাংলাদেশিকে আটক করে। এসময় কৌশলে পালিয়ে যায় দালাল।

২১ ব্যাটালিয়নের পুটখালী বিজিবি ক্যাম্পের নায়েক সুবেদার তোফায়েল ও দৌলতপুর বিজিবি ক্যাম্পের সুবেদার সামসুল হক বিষয়টি নিশ্চিত করে জানান, আটক নারী-পুরুষ চিকিৎসা ও ভালো কাজের সন্ধানে ভারতে যাচ্ছিল এবং কয়েকজন ভারত থেকে দালালের মাধ্যমে ফিরছিল। তাদের বিরুদ্ধে ১৯৭৩ সালের পাসপোর্ট আইনের (১১-সি) ধারায় মামলা দিয়ে পুলিশে সোপর্দ করা হয়েছে।

বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপ পরিদর্শক (এএসআই) মতিয়ার রহমান জানান, সোমবার  দুপুরে তাদের থানা হাজত থেকে যশোর আদালতে পাঠানো হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর