কুমিল্লা

ইউপি মেম্বার প্রার্থীর সমর্থকদের উপর হামলা-ভাঙচুর, আহত ৩

১০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২০ মার্চ : কুমিল্লার দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচন স্থগিত করা হলেও সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ড মেম্বার প্রার্থীদের নির্বাচন অনুষ্ঠিত হবে যথারীতি। আর নির্বাচনকে ঘিরে ওই ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ছয়জন মেম্বার প্রার্থীদের মধ্যে চরম উত্তেজন বিরাজ করছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় নাজমুল হাসান (তালা) প্রতীকের প্রচারণা মাইকিং করার সময় আবুল হাসেম (টিউবওয়েল) সমর্থকরা তাদের উপর হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।  অভিযোগে বলা হয়েছে, ফাগুন্ডা গ্রামের সমর্থকদের উপর হামলা চালিয়ে পাঁচটি ঘর ও একটি দোকান ভাঙচুর করে টিউবওয়েল প্রতীকের সমর্থকরা। ওই ঘটনায় তিনজন আহত হন। আতরা হলেন, ফাগুন্ডা গ্রামের মৃত বাদশা মিয়ার ছেলে আব্দুল ওয়াদুদ (৫০), আব্দুল লতিফ মিয়ার ছেলে তফাজ্জল হোসেন (৩৫) ও মৃত শাহআলমের ছেলে জুয়েল (২০)। আহতদের কংশনগরের একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রার্থী নাজমুল হাসান (তালা) বলেন, ‘বরকামতা ইউনিয়নে ব্রাহ্মণখাড়া ও ফাগুন্ডা গ্রাম নিয়ে ৭নং ওয়ার্ড। স্বাধীনতার পর থেকে এ ওয়ার্ডে ফাগুন্ডা গ্রাম থেকে কারো নির্বাচন করার সুযোগ হয়নি।  এবারের নির্বাচনে ফাগুন্ডা গ্রামবাসীর সমর্থন নিয়ে নির্বাচনে অংশ নিয়েছি। ওয়ার্ডের অধিকাংশ ভোটার আমাকে সমর্থন করায় ব্রাহ্মণখাড়া গ্রামের আবুল হাসেম (টিউবওয়েল) প্রায়ই আমাকে নির্বাচন থেকে সরে যেতে হুমকি ধামকি দিতেন।  শুক্রবার বিকাল পাঁচটায় ব্রাহ্মণখাড়া গ্রামের সাবেক মেম্বার ইউনুছ আমাকে নির্বাচন থেকে সরে যাওয়ার জন্য বলেন। কিন্তু আমি তাদের কোনো কথাই তোয়াক্কা না করে সন্ধ্যায় গ্রামবাসীদের নিয়ে উঠান বৈঠক করছিলাম। এ সময় আবুল হাসেমের বাহিনী আএলাকায় এসে আমার প্রচারণার মাইকিং বন্ধ করে দিয়ে প্রচারকারীদের মারধর করে। এলাকার লোকজন ধাওয়া করলে তারা পালিয়ে যায়। আর কিছুক্ষণ পর ব্রাহ্মণখাড়া গ্রাম থেকে হারুন, ইউনুছ, মোবারক, নজরুল ও আবু কালামের নেতৃত্বে আবুল হাসেমের প্রায় ৫০-৬০জন বাহিনী এসে আমার সমর্থকদের উপর হামলা করে তাদের বাড়ি-ঘর, দোকানপাট ভাঙচুর ও লুট করে।’

দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

দেবিদ্বার থানার সহকারী উপ-পরিদর্শক জয় চাকমা জানান, বিষয়টি বর্বরোচিত। এর সুষ্ঠু তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভিযুক্ত প্রার্থী আবুল হাসেমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করলে তিনি বলেন, ‘আমি এখন ব্যস্ত আছি। লোকজন নিয়ে দূরে আছি। এই মুহূর্তে কিছু বলতে পারব না।’
হটনিউজ২৪বিডি.কম/এআর