অর্থ ও বাণিজ্য ঢাকা

নরসিংদীর ঘোড়াশাল পৌরসভার বাজেট উপস্থাপন

Narsingdi ghorasal porasovaনরসিংদী প্রতিনিধি: নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভার ২০১৩-২০১৪ অর্থ বছরের বাজেট উপস্থাপন উপলক্ষ্যে সংবাদ সম্মেলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার পৌর মিলানায়তনে ৩৫ কোটি ৭৪ লক্ষ ৯০ হাজার টাকার প্রস্তাবিত বাজেট ঘোষনা করেন পৌর মেয়র শরীফুল হক শরীফ।

পৌর মেয়রের সভাপতিত্বে বাজেট উপস্থাপন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদী-২ (পলাশ) আসনের সাংসদ ও শিল্প মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব আনোয়ারুল আশরাফ খান দিলীপ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফারুকুল ইসলাম।

বাজেটে আয়ের খাত দেখানো হয়েছে (রাজস্ব, পানি এডিপি, ইউজিআইআইপি ও বিএমডিএফ) ৩৫ কোটি ৭৪ লক্ষ ৯০ হাজার টাকা, ব্যায় খাত হিসেবে দেখানো হয়েছে (রাজস্ব, পানি এডিপি, ইউজিআইআইপি ও বিএমডিএফ) ৩৫ কোটি ৬০ হাজার ৫শত টাকা। আর পূর্ব বছরের আয় থেকে স্থিতি দেখানো হয়েছে ৫ কোটি ৮ লক্ষ ৮৪ হাজার ৯৮৬ টাকা এবং চলতি অর্থবছরের স্থিতি দেখানো হয়েছে ৬৮ লক্ষ ৮৫ হাজার টাকাসহ মোট স্থিতি দেখানো হয়েছে ৫ কোটি ৭৭ লক্ষ ৬৯ হাজার ৯৮৬ টাকা ৬১ পয়সা।

পৌরসভার উন্নয়নমূলক কাজের ফিরিস্তি তুলে ধরেন, পৌরসভার প্রধান নির্বাহী লিয়াকত আলী মোলা, পৌরসভার ৭,৮,৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলর শারমিন সুলতানা, ৩ নং ওয়ার্ডের কাউন্সিলর আমজাদ হোসেন খান, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক সৈয়দ জাবেদ হোসেন, ৮নং ওয়ার্ডেও কাউন্সিলর ও ১নং প্যানেল মেয়র মো.রফিক ভূইয়া ও জাকির হোসেন মৃধা।