হটনিউজ স্পেশাল

কাউন্সিলরসহ ৬ জনের অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ

১৪.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ মার্চ : খুলনা সিটি করপোরেশনের (কেসিসি) সাময়িক বরখাস্তকৃত মেয়র মনিরুজ্জামান মনি ও দুইজন কাউন্সিলরসহ ৬ জনের অস্থাবর সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছে আদালত।

বুধবার খুলনার মুখ্য মহানগর হাকিম এম এল বি মেজবাহ উদ্দিন আহমেদ এ নির্দেশ দেন। অন্য পাঁচজন আসামি হলেন- ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. গাউসুল আযম, ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কে এম হুমায়ুন কবির এবং বিএনপি কর্মী আজিজুল ইসলাম ফারাজী, মো. শাহীন ও মো. গাউস। উক্ত আসামিরা দীর্ঘদিন ধরে পলাতক রয়েছেন।

মামলার বিবরণ ও আদালত সূত্রে জানা যায়, ২০১৩ সালের ২৫ নভেম্বর নগরীর পাওয়ার হাউজ মোড়ে বিএনপির মিছিল থেকে পুলিশের ওপর হামলা ও ভাঙচুর চালানো হয়। এ ঘটনায় খুলনা সদর থানার এসআই অনুকূল চন্দ্র ঘোষ সিটি মেয়র মনিরুজ্জামান মনি, ২০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মো. গাউসুল আযম ও ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কে এম হুমায়ুন কবিরসহ বিএনপির ৪৫ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই মোস্তাক আহমেদ ২০১৫ সালের ২২ নভেম্বর সিটি মেয়র মনিরুজ্জামান মনিসহ ৫২ জনের নাম উল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার অন্যান্য আসামিরা জামিন নিলেও মেয়র মনিরুজ্জামান মনি এবং কাউন্সিলর গাউসুল আযম ও কেএম হুমায়ুন কবিরসহ ৬ জন আসামি জামিন না নিয়ে পলাতক থাকায় আদালত তাদের অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করার নির্দেশ দেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর