সকল মেনু

ঢাবিতে বসন্ত উৎসব

12.নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম ১৭ মার্চ : ফাল্গুনের শেষ ও চৈত্রের প্রথমদিন অর্থাৎ বসন্তের মাঝমাঝি প্রথমবারের মতো পুরোপুরি লোকজ ঢংয়ে বসন্ত উসব পালন করল ঢাকা বিশ্ববিদ্যালয়।

উৎসবস্থল বিশ্ববিদ্যালয়ের মলচত্বরে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত চলে বাপ্পা মজুমদার অ্যান্ড ফ্রেন্ডস, জলের গান ও কিরণ চন্দ্র রায়ের গান।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের জাঁকজমকপূর্ণ গ্রামীণ সংস্কৃতির নানা পরিবেশনার পাশাপাশি ছিল ভাওয়াইয়া, ভাটিয়ালি, গম্ভীরা, গীতিনাট্য, নকশী কাঁথার মাঠের মঞ্চায়ন, মঞ্চনাটক, পুঁথি পাঠ, আবৃত্তি।

উৎসবে হাওয়া মিঠাই, নানা ধরনের পিঠা, নাগরদোলা, বায়োস্কোপ, বানর খেলা, সাপের খেলা, মাটির তৈরি বিভিন্ন জিনিসপত্র, মেয়েদের জন্য চুড়ি এবং মেহেদি কর্নারও ছিল।

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক। উৎসবের আয়োজক ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটি (ডিইউসিএস)।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, নাট্যব্যক্তিত্ব আলী যাকের, বসুন্ধরা গ্রুপের প্রধান ব্র্যান্ড কর্মকর্তা সলিমউল্লাহ সেলিম, ঢাকা বিশ্ববিদ্যালয় কালচারাল সোসাইটির সভাপতি ওয়াসেক সাজ্জাদ ও সাধারণ সম্পাদক আহসান রনি প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top