সকল মেনু

খুলনায় আওয়ামী লীগের ৩৫ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

৫.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ মার্চ : দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় খুলনা জেলায় আওয়ামী লীগের ৩৫ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

খুলনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক অ্যাডভোকেট  ফরিদ আহমেদ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ এবং সাধারণ সম্পাদক সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা এমপি স্বাক্ষরিত আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবারই প্রথম দলীয় চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দেয়া হয়। আওয়ামী লীগ সভানেত্রী, প্রধানমন্ত্রী, শেখ হাসিনা এই প্রার্থী তালিকা অনুমোদন করেন। আগামী ২২ মার্চ অনুষ্ঠিতব্য খুলনা জেলার ৬৭টি ইউনিয়নের তৃণমূলের সুপারিশ অনুযায়ী প্রার্থীদের কেন্দ্র থেকে দলীয় প্রতীক নৌকা বরাদ্দ করা হয়। কিন্তু কোন কোন ইউনিয়নে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা নির্বাচনে চেয়ারম্যান পদে বিদ্রোহী প্রার্থী হয়েছেন। এই বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে দলীয় নেতা কর্মীরা বিভ্রান্ত হয়েছেন এবং দলীয় প্রার্থীর বিজয় হুমকির সম্মুখিন। এটি দলের গঠনতন্ত্র অনুযায়ী শৃঙ্খলা ভঙ্গের শামিল। এই কারণে দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত অমান্য করায় ৩৫ জন চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হলো।

সাময়িক বহিষ্কৃত বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা হলেন- দিঘলিয়া উপজেলার বারাকপুর ইউনিয়নের গাজী হাফিজুর রহমান ও দিঘলিয়া সদরের হায়দার আলী মোড়ল। কয়রা উপজেলা সদরে এস এম শফিকুল ইসলাম, মহশ্বেরপুরে বিজয় কুমার সরদার, বাগালী ইউনিয়ন    আব্দুস সাত্তার পাড়, দক্ষিণ বেতকাশী ইউনিয়নে মিজানুর রহমান খোকা, উত্তর বেতকাশী ইউনিয়নে শেখ লুৎফর রহমান ও বাগালী ইউনিয়নে রেজাউল গাইন।

পাইকগাছা উপজেলার হরিঢালী ইউনিয়নে সরদার গোলাম মোস্তফা, লতা ইউনিয়নে চিত্তরঞ্জন মণ্ডল, দেলুটি ইউনিয়নে দিজেন্দ্রনাথ মণ্ডল ও গদাইপুর ইউনিয়নে শেখ সোহরাওয়ার্দি।

ডুমরিয়া উপজেলা সদর  ইউনিয়নে আব্দুস সালাম মাঝি, গুটুদিয়ায় কাজী নুরুল ইসলাম, খর্ণিয়া ইউনিয়নে মেহেদী হাসান বিপ্লব, রুদাঘরা ইউনিয়নে গাজী তৌহিদুল ইসলাম, শোভনা ইউনিয়নে সুরঞ্জিত বৈদ্য, মাগুরখালী ইউনিয়নে  কার্তিক চন্দ্র মণ্ডল, শরাফপুর ইউনিয়নে শেখ রবিউল ইসলাম রবি, সাহস ইউনিয়নে শেখ রিপন ও ভাণ্ডারপাড়া ইউনিয়নে  শফিকুল ইসলাম লিটু।

তেরখাদা উপজেলার ছাগলাদাহ ইউনিয়নে কামরুজ্জামান ওয়ালিছ, মধুপুরে কাজী কামাল হোসেন, সাচিয়াদাহ উকিল উদ্দিন লস্কর, বারাসাত তরিকুল ইসলাম মোল্যা ও আজগড়া বাদশা মল্লিক।

বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নে ভগবতি গোলদার, বটিয়াঘাটা সদর ইউিনিয়নে মনোরঞ্জন মণ্ডল, গঙ্গারামপুর ইউনিয়নে রামপ্রসাদ রায় ও রনজিত রায়, ভাণ্ডারকোট ইউনিয়নে ইসমাইল হোসেন বাবু ও আমিরপুর   ইউনিয়নে হুজ্জত আলী।

ফুলতলা উপজেলার জামিরা ইউনিয়নে মনিরুল ইসলাম সরদার। দাকোপ উপজেলা সদর ইউনিয়নে সঞ্জয় কুমার, লাউডোব ইউনিয়নে সরজিত কুমার রায় ও কামারখোলা ইউনিয়নে সমরেশ রায়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top