প্রধান খবর

জাতি হিসেবে আমরা বঙ্গবন্ধুর কাছে ঋণী

৪৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৭ মার্চ : স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান অবিস্মরণীয় আখ্যা দিয়ে ইমেরিটাস অধ্যাপক রফিকুল ইসলাম বলেছেন, জাতি হিসেবে আমরা এই মহান ব্যক্তির কাছে ঋণী।

তিনি বলেন, হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই। আমি মনে করি বঙ্গাবন্ধু ৭ মার্চেই দিয়েছিলেন স্বাধীনতার ঘোষণা। ওই ঐতিহাসিক ভাষণে ছিল
স্বাধীনতার ডাক, স্বাধীনতার ঘোষণা।

বুধবার রাজধানীর ধানমন্ডিতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) প্রাঙ্গণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মদিন এবং জাতীয় শিশু দিবস-২০১৬ উদযাপন ও আলোচনা অনুষ্ঠানে অধ্যাপক রফিকুল ইসলাম এসব কথা বলেন। আলোচনায় প্রধান বক্তা ছিলেন তিনি, আর সবাইকে স্বাগত জানিয়ে অনুষ্ঠান শুরু করেন ইউল্যাব উপাচার্য প্রফেসর ইমরান রহমান।

রফিকুল ইসলাম বলেন, বঙ্গবন্ধুর অবদানের জন্য তিনি চির স্মরণীয়। তিনি এই জাতিকে মুক্তির পথ দেখিয়েছেন। আমরা সার্বিকভাবে জাতি হিসেবে এই মহান ব্যক্তির কাছে ঋণী।

এর আগে সকালে ইউল্যাব ক্যাম্পাসের লবিতে বঙ্গবন্ধুর জীবনের ওপর রচিত বই ও আলোকচিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। প্রদর্শনীটি ফিতা কেটে উদ্বোধন করেন উপ-উপাচার্য ডক্টর এইচ. এম. জহিরুল হক। আরও উপস্থিত ছিলেন রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) মো. ফয়জুল ইসলাম। এ সময় বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রী, শিক্ষক-কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর