বগুড়া

বগুড়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ১, আহত ২

8নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ মার্চ : বগুড়ার শিবগঞ্জ উপজেলার বুড়িগঞ্জে ইউপি নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আওয়ামী লীগ কর্মী  ও উপজেলা পল্লি বিদ্যুৎসমিতির পরিচালক নিহত হয়েছেন। আহত হয়েছেন আওয়ামী লীগ প্রার্থীর আরো দুই সমর্থক।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে  ইউনিয়নের জামতলা বাজারে এ ঘটনা ঘটে। ঘটনার জের ধরে বিএনপি প্রার্থীর নির্বাচনী অফিসে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। খাদইল গ্রামের বাসিন্দা নিহত মাহাতাব আলী (৫৫)  বুড়িগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আব্দুল গফুর মন্ডলের ভাগিনা।

জানা গেছে,  সোমবার রাতে জামতলা বাজারে  মাহাতাব আলী তার মামা চেয়ারম্যান  প্রার্থী  আব্দুল গফুরের পক্ষে নির্বাচনী প্রচারণাকালে বিএনপি সমর্থিত প্রার্থী  ওবায়দুর রহমানের সমর্থকদের সঙ্গে বিরোধ হয়। এ সময় বিএনপি প্রার্থীর কর্মীরা মাহাতাব আলীকে মারপিট করে তার ডান হাতে ধারালো অস্ত্র দিয়ে কোপ দিলে শরীর থেকে হাত বিচ্ছিন্ন হয়ে যায়। মাহাতাব আলীকে উদ্ধার করতে গেলে আওয়ামী লীগের আরো দুই কর্মী আহত হন। স্থানীয় লোকজন মাহাতাব আলীকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি  করায়। আশংকাজনক অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এদিকে মাহাতাব আলীর মৃত্যুর খবরে তার সমর্থকরা ওই ইউনিয়নের খাদইল হিন্দুপাড়ার পাশে জামতলা বাজারে বিএনপি মনোনীত প্রার্থী ওবাইদুল ইসলামের নির্বাচনী অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সহিংসতা এড়াতে জামতলা ও খাদুলী গ্রামে পুলিশ মোতায়েন করা হয়।  ঘটনায় জড়িত সন্দেহে রাতেই পুলিশ পঞ্চদাস গ্রামের গোলাম রহমান (৩৫) নামে একজনকে আটক করে।

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/ এআর