সকল মেনু

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুটের ঘটনায় মামলা, তদন্তে সিআইডি

48অর্থনীতি ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৬ মার্চ ; বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ লুটের ঘটনায় রাজধানীর মতিঝিল থানায় একটি মামলা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বাংলাদেশ ব্যাংকের যুগ্ম-পরিচালক মো. জোবায়ের বিন হুদা বাদী হয়ে মানি লন্ডারিং আইনে মামলাটি করেন (মামলা নম্বর-১৩)। তবে আসামি হিসেবে কারও নাম উল্লেখ করা হয়নি বলে জানিয়েছেন পুলিশের মতিঝিল বিভাগের উপ-কমিশনার আনোয়ার হোসেন।

তিনি বলেন, মানি লন্ডারিং আইনের মামলাগুলোর তদন্ত সাধারণত পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) করে থাকে। এ মামলার তদন্তও তারা করবে। ইতোমধ্যে মামলাটি সিআইডি’র কাছে হস্তান্তর করা হয়েছে।

সিআইডি’র অর্গানাইজড ক্রাইম শাখার পুলিশ সুপার মির্জা আব্দুল্লাহ হেল বাকী বলেন, মঙ্গলবার সন্ধ্যায় ডিএমপি’র মতিঝিল বিভাগ থেকে মামলাটি সিআইডিতে স্থানান্তর করা হয়েছে। এ মামলার ডকেটও বুঝিয়ে নেয়া হয়েছে। বুধবার থেকে আনুষ্ঠানিকভাবে মামলা তদন্ত কাজ শুরু হবে।

অন্যদিকে, সিআইডির একটি সূত্র জানায়, অতিরিক্ত পুলিশ সুপার রায়হান মামলার তদন্ত কর্মকর্তা হিসাবে নিযুক্ত হয়েছেন। তাকে সহায়তা করবেন সিআইডির অর্গানাইজড ক্রাইম শাখার অন্তত ৫ জন পুলিশ কর্মকর্তা।

মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক বলেন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ (সংশোধনী ২০১৫) এর ৪সহ তথ্য ও প্রযুক্তি আইন ২০০৬ এর ৫৪ ধারায় ও ৩৭৯ ধারায় এ মামলা গ্রহণ করা হয়। লোপাট যাওয়া অর্থের পরিমাণ উল্লেখ করা হয়েছে ১০১ মিলিয়ন ডলার।

প্রসঙ্গত, বাংলাদেশ ব্যাংকের রিজার্ভের টাকা আত্মসাতের ঘটনা জানাজানির এক সপ্তাহ পর মঙ্গলবার মামলাটি করা হলো।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top