সকল মেনু

ড. আতিউরের পদত্যাগ বিরল দৃষ্টান্ত: প্রধানমন্ত্রী

50.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ মার্চ ; প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমানের পদত্যাগপত্র গ্রহণ করেছেন।

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম মঙ্গলবার দুপুরে এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এই কথা জানান। এই সময় প্রধানমন্ত্রীর ডেপু্িট প্রেসসচিব মামুন অর রশিদ উপস্থিত ছিলেন।

এর আগে বাংলাদেশ ব্যাংকের একটি অনাকাঙ্খিত কারণে উদ্ভূত পরিস্থিতি প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাক্ষাৎ করে পদত্যাগ পেশ করেন।

সাইবার অপরাধের ধারায় ওয়েবসাইট হ্যাকিংয়ের মাধ্যমে রিজার্ভের অর্থ চুরির বিষয়ে বাংলাদেশ ব্যাংকের অন্যান্য দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে প্রধানমন্ত্রী জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগপত্র গ্রহণ করে বলেন, ‘ড. আতিউর রহমানের এ পদত্যাগ একটি সাহসী পদক্ষেপ। যা নৈতিক মনোবল ও সৎ সাহসের বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।’

দেশের অর্থনৈতিক উন্নয়নে ড. আতিউরের অনেক অবদান রয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘বিশেষ করে তার সময়ে রিজার্ভ বৃদ্ধি ও ব্যাংকিং সেবাখাত আরও গতিশীল হয়েছে।’
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top