সকল মেনু

কুর্দি জঙ্গিদের উপর তুরস্কের বিমান হামলা

27.আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৫ মার্চ : রাজধানী আঙ্কারায় বোমা হামলার কয়েক ঘণ্টার মধ্যে ইরাকে কুর্দি বিদ্রোহীদের উপর বিমান হামলা চালিয়েছে তুরস্কের সেনাবাহিনী। দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আনাদোলু এই কথা জানিয়েছে।

আনাদোলু জানিয়েছে, ৯ টি এফ-১৬ ও চারটি এফ-৪ জেট ইরাকের উত্তরাঞ্চলে বিদ্রোহী কুর্দিস্তান ওয়ার্কার্স পার্টির (পিকেকে) ১৮ টি অবস্থানে হামলা চালিয়েছে। পিকেকে গেরিলাদের সেন্ট্রাল কমান্ড ইরাকের কান্দির পর্বতশ্রেণীতে অবস্থিত। তুরস্কের সেনাবাহিনী সেখানেও হামলা চালিয়েছে। তুরস্কের পুলিশ দেশটির দক্ষিণাঞ্চল থেকে কুর্দি জঙ্গি সন্দেহে অনেককে আটক করা হয়েছে।

রবিবার রাতে তুরস্কের রাজধানীতে বোমা হামলায় ৩৬ জন নিহত হয়েছে, আহত হয়েছে আরো শতাধিক। এখন পর্যন্ত কেউ দায় স্বীকার না করলেও তুরস্ক পিকেকে কেই এই হামলার জন্য দায়ী করছে। তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান বলেছেন, আমাদের জনগণের দুশ্চিন্তার কোনো প্রয়োজন নেই, জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ সফলতার সঙ্গেই শেষ করবো এবং তাদের পদানত করবো। বিবিসি ও ইন্ডিপেন্ডেন্ট।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top