সকল মেনু

প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কাকে হারাল পাকিস্তান

৪৫.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৫ মার্চ : বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ রানের জয় তুলে নিয়েছে পাকিস্তান। মোহাম্মদ হাফিজের অপরাজিত ৭০ রানের ইনিংসে ভর করে পাঁচ উইকেটে ১৫৭ রানের স্কোর দাঁড় করায় পাকিস্তান। জবাবে, ৯ উইকেটে ১৪২ করতে সমর্থ হয় লঙ্কানরা।
সোমবার কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে লঙ্কানদের ১৫৮ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় পাকিস্তান। গত ১০ মার্চ নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৭৪ রানের বিশাল ব্যবধানে হারের লজ্জায় ডোবে শ্রীলঙ্কা। তাই পাকিস্তানের বিপক্ষে ঘুঁরে দাঁড়ানোর চ্যালেঞ্জ নিয়েই মাঠে নামেন অ্যাঞ্জেলো ম্যাথিউসরা।

কিন্তু, দিন শেষে ১৫ রানের আক্ষেপে পুড়ে লঙ্কান শিবির। সর্বোচ্চ ৪৫ রান আসে লাহিরু থিরিমান্নের ব্যাট থেকে। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফেরেন তিলকরত্নে দিলশান। আরেক ওপেনার দিনেশ চান্দিমাল ৩০ রানের ইনিংস খেলেন। এছাড়া চামারা কাপুগেদারা ১৪, ম্যাথিউস ১০, সাচিত্রা সেনানায়েকে ১০ ও দাসুন শানাকা ১৩ রানে অপরাজিত থাকেন।

চান্দিমাল, থিরিমান্নে, কাপুগেদারা ও ম্যাথিউসের উইকেট নিয়ে পাকিস্তানকে জয়ের ভীত গড়ে দেন বাঁহাতি স্পিনার ইমাদ ওয়াসিম। মোহাম্মদ ইরফান দু’টি ও ওয়াহাব রিয়াজ এক উইকেট নেন। রান আউট হন মিলিন্ডা সিরিবর্ধনে (২) ও নুয়ান কুলাসেকারা (৭)। চার ওভারে ২০ রান দিয়ে উইকেটশূন্য থাকেন মোহাম্মদ আমির।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে পাওয়ার প্লের ৬ ওভারে ৩৯ রান তোলেন শারজিল খান (২৩) ও আহমেদ শেহজাদ (১৮)। ওয়ান ডাউনে নেমে অসাধারণ ইনিংস উপহার দেন হাফিজ। তার অপরাজিত ৭০ রানের (৪৯ বল) ইনিংসে ছিল ৯টি চার ও একটি ছক্কার মার। ফর্মে ফিরে পাকিস্তানকে যে স্বস্তিও এনে দিয়েছেন হাফিজ।

শুন্য রানে সাজঘরে ফেরেন ‘বুমবুম’ আফ্রিদি। বোলিংয়েও বেশ খরুচে ছিলেন পাকিস্তান অধিনায়ক (চার ওভারে ৪০!)। সরফরাজ আহমেদ ১৩ ও ওমর আকমল ১৫ বলে ১৯ রান করে আউট হন।

মালিঙ্গাবিহীন লঙ্কান বোলারদের মধ্যে থিসারা পেরেরা দু’টি ও একটি করে উইকেট নেন সেনানায়েকে, রঙ্গনা হেরাথ ও দুশমান্থা চামিরা।

কলকাতার ইডেন গার্ডেনসেই আগামী ১৬ মার্চ সুপার টেনে নিজেদের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি হবে পাকিস্তান। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়। পরদিন একই ভেন্যুতে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে শ্রীলঙ্কা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top