সকল মেনু

এপ্রিলে বিমানের ঢাকা-দিল্লি ফ্লাইট

৫০নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৫ মার্চ : এই এপ্রিলেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহুল প্রত্যাশিত ঢাকা-দিল্লি ফ্লাইট চালু হচ্ছে।

সোমবার দুপুরে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেননের সঙ্গে মন্ত্রণালয়ের অফিসে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা বৈঠক করে এ বিষয়ে বিস্তারিত কথা বলেন। এছাড়া হাইকমিশনার ঢাকা-গৌহাটি ফ্লাইট চালুর বিষয়ে মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করলে মন্ত্রী উদ্যোগের আশ্বাস দেন।

এ সময় হাইকমিশনার বলেন, লন্ডনগামী শিলংয়ের যাত্রীরা সিলেট বিমানবন্দর ব্যবহারের সুযোগ পেলে স্বাচ্ছন্দ্যের সঙ্গে ভ্রমণ করতে পারবেন। এছাড়াও সিলেট থেকে সরাসরি কক্সবাজার পর্যটন নগরীতে যেতে পারবেন। মন্ত্রী এ ব্যাপারে উদ্যোগের আশ্বাস দেন।

উত্তরাঞ্চলের পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় তিস্তার পানি বণ্টন চুক্তি জরুরি বলে রাশেদ খান মেনন উল্লেখ করেন। জবাবে হাইকমিশনার জানান, এ ব্যাপারে ভারত অত্যন্ত সজাগ ও সচেতন রয়েছে।

এদিকে বাংলাদেশে শিক্ষাবৃত্তি আরও বাড়ানো হবে উল্লেখ করে হাইকমিশনার জানান, এ অঞ্চলে সবচেয়ে বেশি বৃত্তি বাংলাদেশি শিক্ষার্থীদের দেওয়া হয়। আগামীতে যা আরও বাড়বে।

ভারতীয় হাইকমিশনের পলিটিক্যাল সেক্রেটারি নিনান্দ দেশপান্ডে বৈঠকে উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top