সকল মেনু

জাসদে ভাঙন

৪০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৪ মার্চ : তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর নেতৃত্বাধীন জাতীয় সমাজতান্ত্রিক দল- জাসদে ভাঙন দেখা দিয়েছে।
শনিবার জাসদের নির্বাচনী অধিবেশন শেষে জাসদের সাধারণ সম্পাদক শরীফ নুরুল আম্বিয়া এবং কার্যকরি সদস্য ও সংসদ সদস্য মাইনুদ্দিন খান বাদল পাল্টা কমিটি ঘোষণা দেয়। মাইনুদ্দিন খান বাদল ও তার পক্ষের নেতাকর্মীরা বলেন, তারা ব্যালটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচনের কথা বললেও কণ্ঠভোটে হাসানুল হক ইনুকে সভাপতি এবং সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম-আহ্বায়ক শিরিন আক্তারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। পাল্টা কমিটিতে কার্যকরী সভাপতি করা হয়েছে মাইনুদ্দিন খান বাদলকে।
নতুন কমিটি ঘোষণার বিষয়ে শরীফ নুরুল আম্বিয়া সাংবাদিককদের বলেন, “নির্বাচনী অধিবেশন সুষ্ঠুভাবে হয়নি বলে আমরা এ কমিটি ঘোষণা করেছি।” দলের স্থায়ী কমিটির অধিকাংশ সদস্য তাদের কমিটির সঙ্গে রয়েছেন জানিয়ে শিগগিরই পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করা হবে বলে জানান তিনি।
তিনি বলেন, “আমরা ব্যালটের মাধ্যমে নির্বাচন চেয়েছি। কিন্তু ব্যালটের মাধ্যমে নির্বাচন দেওয়া হয়নি। এমনকি ব্যালটের মাধ্যমে নির্বাচন চাইতে গেলে আমাদেরকে শারীরিকভাবেও লাঞ্ছিত করা হয়। অধিবেশন থেকে বের করে দরজাও বন্ধ করে দেওয়া হয়।”
তবে নির্বাচনী অধিবেশন থেকে রাত ১১টা পর্যন্ত কোনো কমিটি ঘোষণা করা হয়নি বলে দাবি করেছেন ইনুর নেতৃত্বাধীন অংশের নেতা শিরিন আক্তার।
উল্লেখ্য, স্বাধীন দেশে আওয়ামী লীগ থেকে বেরিয়ে ১৯৭২ সালে জাসদ গঠিত হয়। আওয়ামী লীগ থেকে বেরিয়ে জাসদ গঠনের পর বঙ্গবন্ধু সরকারের চরম বিরোধিতা ছিল দলটির। তবে ’৮০ এর দশকে আওয়ামী লীগ নেতৃত্বাধীন রাজনৈতিক জোটে যোগ দেয় দলটি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top