সকল মেনু

যশোরে স্কুলছাত্র হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ডাদেশ

১২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৪ মার্চ : যশোরের ঝিকরগাছার স্কুলছাত্র রিয়াজুল ইসলাম মিরাজ হত্যা মামলায় পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ ও চারজনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

রোববার খুলনার বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এম এ রব হাওলাদার এ হত্যা মামলার রায় ঘোষণা করেন।

এ আদালতের পিপি শেখ মো. এনামুল হক জানান, ঝিকরগাছা উপজেলার লাউজানী গ্রামের মিজানুর রহমানের ছেলে রিয়াজুল ইসলাম মিরাজ (১৩) উপজেলার বিএম হাই স্কুলের ষষ্ঠ শ্রেণিতে পড়ত। ২০১৩ সালের ২০ নভেম্বর আসামিরা তাকে অপহরণ করে এবং দুদিন পর তার বাবার কাছে ২৫ লাখ টাকা মুক্তিপণ চাওয়া হয়। পরে মুক্তিপণের অংক ৩ লাখে নামিয়ে আনা হয় এবং সে অনুযায়ী মিজানুর রহমান কিছু টাকাও দেন। এরপর অপহরণকারীরা বাকি টাকার জন্য চাপ দিতে থাকে এবং ২৩ নভেম্বর সন্ধ্যায় যশোর সদরের নারাঙ্গালী এলাকার খালপাড়ে মিরাজের সাইকেল ও পাশের ঝোঁপের মধ্যে তার ক্ষতবিক্ষত লাশ পায় পুলিশ।

ওই ঘটনায় মিরাজের বাবা ঝিকরগাছা থানায় অজ্ঞাতপরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন। তদন্ত শেষে গোয়েন্দা পুলিশের এসআই খবির হোসেন ২০১৪ সালের ৩১ মে আদালতে অভিযোগপত্র দেন। পরে দ্রুত নিষ্পত্তির জন্য মামলাটি পাঠানো হয় বিভাগীয় দ্রুত বিচার আদালতে।

খুলনার বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে ২০১৫ সালের সেপ্টেম্বর ৯ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে এ মামলার বিচার শুরু হয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top