সকল মেনু

ময়মনসিংহে কৃষক হত্যায় ৯ জনের যাবজ্জীবন

১১.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৪ মার্চ : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে শাহজালাল নামে এক কৃষককে হত্যা মামলায় ৯ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

রোববার বিকেলে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক জহিরুল কবীর এ রায় দেন।

যাবজ্জীবন করাদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো- গিয়াস উদ্দিন, এমদাদুল হক, এরশাদুল হক, আকরাম হোসেন, সাইদুল, বাচ্চু, ইদ্রিস আলী, জুয়েল ও হেলাল। তাদের মধ্যে আকরাম হোসেন, সাইদুল, বাচ্চু, ইদ্রিস আলী, জুয়েল ও হেলাল পলাতক রয়েছে।

আদালত সূত্রে জানা যায়, ২০০৩ সালের ১৮ মার্চ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার হাটিরচর নওপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় মো. শাহজালাল খুন হন। এ ঘটনায় নিহতের স্ত্রী নূরজাহান বাদী হয়ে ২৫ জনকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানা মামলা করেন। ইতিমধ্যে দুই আসামির মৃত্যু হয়েছে। দীর্ঘ শুনানি শেষে ময়মনসিংহের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক জহিরুল কবীর ২৩ জনের মধ্যে ৯ জনকে অভিযুক্ত করে যাবজ্জীবন করাদণ্ডের আদেশ দেন। অন্যদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দেয়া হয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top