সকল মেনু

স্যামির ব্যাটে অজিদের হার

৩.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৪ মার্চ : বিশ্বকাপ মিশনের শুরুতেই একটা ধাক্কা খেল অস্ট্রেলিয়া। নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের কাছে ৩ উইকেটে হেরে গেছে অজিরা। ড্যারেন স্যামির ঝড়ো ইনিংসে ভর করে এক বল বাকি থাকতে ১৬২ রানের লক্ষ্যে পৌঁছায় ক্যারিবীয়রা। এর আগে প্রথম ওয়ার্ম আপ ম্যাচে স্বাগতিক ভারতের বিপক্ষে ৪৫ রানে হার মানেন গেইল-স্যামিরা।

সোমবার কলকাতার ইডেন গার্ডেনসে টস জিতে ৯ উইকেটে ১৬১ রানের স্কোর দাঁড় করায় অস্ট্রেলিয়া।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুতেই ক্যারিবীয় ব্যাটিংয়ে ধস নামান জস হ্যাজেলউড। ইনিংসে চতুর্থ ওভারে হ্যাটট্রিক আদায় করে নেন ২৫ বছর বয়সী এ ডানহাতি পেসার। দলীয় ১৮ রানের মাথায় একে একে সাজঘরে ফেরেন জ্যাসন হোল্ডার (৬), মারলন স্যামুয়েলস (০) ও ডোয়াইন ব্রাভো (০)। এ ম্যাচে ছিলেন না ‘ব্যাটিং দানব’ ক্রিস গেইল।

দশ রান যোগ হতেই আউট হন ওপেনার জনসন চার্লস (১৪)। তবে আন্দ্রে রাসেল (১৫ বলে ২৯), স্যামি ও কার্লোস ব্রাথওয়েটের (১৪ বলে ৩৩) বিস্ফোরক ইনিংসে ঘুরে দাঁড়ায় ক্যারিবীয়রা। দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন অধিনায়ক স্যামি। তার ২৮ বলে পঞ্চাশ রানের অসাধারণ ইনিংসে দুঃস্বপ্নই উপহার পায় অজিরা।

হ্যাজেলউডের হ্যাটট্রিকের পাশাপাশি অ্যান্ড্রু টাই দু’টি ও একটি করে উইকেট নেন অ্যাডাম জাম্পা ও স্টিভেন স্মিথ।

এর আগে প্রথমে ব্যাট করতে নামা অজিদের দুর্দান্ত শুরু এনে দেন অ্যারন ফিঞ্চ (২৪ বলে ৩৩) ও শেন ওয়াটসন (৩৯ বলে ৬০)। ওপেনিং জুটিতেই তারা ৮.২ ওভারে ৭৬ রান তোলেন। অধিনায়ক স্মিথের ব্যাট থেকে আসে ৩৬। তবে অন্য কেউই ব্যাট হাতে ঝড় তুলতে ব্যর্থ হন। শূন্য রানে সাজঘরে ফেরেন ‘হার্ডহিটার’ গ্লেন ম্যাক্সওয়েল।

ব্যাট হাতে ব্যর্থ হলেও বোলিংয়ে আলো ছড়ান ব্রাভো। চারটি উইকেট তুলে নেন তিনি। এছাড়া স্পিনার সুলেমান বেন তিনটি ও ব্রাথওয়েট দুই উইকেট লাভ করেন।

অজিদের প্রস্তুতি খারাপ হলেও জয়ের আত্মবিশ্বাস নিয়ে ১৬ মার্চের ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। আর প্রতিবেশী নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে (১৮ মার্চ) স্টিভেন স্মিথদের বিশ্বকাপ যাত্রা শুরু হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top