রাঙ্গামাটি

বরকলে ভুয়া সেনা কর্মকর্তাসহ ১৬ জনকে কারাগারে প্রেরণ

১১.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি .কম ১৩ মার্চ : রাঙ্গামাটির বরকলে বিজিবির হাতে আটক এক ভুয়া সেনা কর্মকর্তা ও তিন বৌদ্ধ ভিক্ষুসহ ১৬ জনকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শনিবার বিকেলে রাঙ্গামাটি চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আটককৃতদের হাজির করা করে পুলিশ ৫ দিনের রিমান্ড চাইলে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ রোকন উদ্দিন কবিরের আদালত রোববার মামলার পরবর্তী দিন নির্ধারণ করে তাদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।

বিজিবি হাতে আটককৃতরা হলেন- কথিত সেনা কর্মকর্তা বিভাষ দেওয়ান, শ্রীমৎ বুদ্ধ জ্যোতি ভান্তে, গিরিমা নন্দ ভান্তে, শান্ত প্রিয় ভান্তে, সুনীতি বিকাশ চাকমা, রিপেন চাকমা, জেকসন খীসা, মুক্তবীর চাকমা, রিটেন চাকমা, ছন্দ সেন চাকমা, রোহিত চাকমা, রিপেন চাকমা। চট্টগ্রামে র্যা বের হাতে আটককৃতরা হলেন- রিটান চাকমা, জ্ঞান লাল চাকমা, স্মৃতি বিকাশ চাকমা ও সোহেল চাকমা।

উল্লেখ্য, রাঙ্গামাটি রাজবন বিহারের তিন বৌদ্ধ ভিক্ষুসহ ১২ জনের একটি দল নিয়ে বিভাষ দেওয়ান নামে এক ব্যক্তি শুক্রবার রাঙ্গামাটির বরকলে ঘুরতে যায়। ওই সময় স্থানীয় একটি বিজিবি ক্যাম্পে বিভাষ দেওয়ান নিজেকে সেনা কর্মকর্তা পরিচয় দিলে বিজিবির সন্দেহ হয়। পরে জিজ্ঞাসাবাদ করে তাদের ভুয়া পরিচয় নিশ্চিত হওয়ার পর বিজিবি সদস্যরা ১২ জনকে আটক করে শুক্রবার রাতে বরকল পুলিশের কাছে সোপর্দ করে। এদিকে আটকের পর বিভাষ দেওয়ানের তথ্যে ভিত্তিতে র্যা ব-৭ অভিযান চালিয়ে চট্টগ্রামে বায়েজিত থেকে আরো ৪ যুবককে আটক করে শনিবার সকালে রাঙ্গামাটি কোতয়ালীতে সোপর্দ করে।

বরকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নিলু কান্তি বড়ুয়া জানান, ধারনা করা হচ্ছে এই গ্রুপটি বরকলে অন্তর্ঘাতমূলক কোন কাজ করার জন্য বরকলে এসেছিল।

হটনিউজ২৪বিডি.কম/এআর