সকল মেনু

বিশাল জয় টাইগ্রেসদের

1457789872ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৩ মার্চ : বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে এবার জয় পেয়েছে বাংলাদেশ নারী দল। নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে গেলেও নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে দারুণ খেলে আয়ারল্যান্ডকে ৮ উইকেটে উড়িয়ে দিয়েছে টাইগ্রেসরা।

বল হাতে অসাধারণ পারফর্ম করেন রুমানা আহমেদ। আর ব্যাট হাতে দলকে সহজ জয় পাইয়ে দিতে সহায়তা করেন ওপেনার শারমিন আখতার।

ব্যাঙ্গালোরে আগে ব্যাটিংয়ে নামা আইরিশরা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে তোলে মাত্র ৭৪ রান। জবাবে, আয়েশা রহমানের বাংলাদেশ ৪৫ বল হাতে রেখে ১২.৩ ওভারে জয় তুলে নেয়।

লাল-সবুজদের নিয়ন্ত্রিত বোলিং আর রুমানা আহমেদের বোলিং তোপে আইরিশদের হয়ে মাত্র তিন ব্যাটার দুই অঙ্কের রান ছুঁতে পারেন। অধিনায়ক জয়েস ১৬, গ্রাথ ১১ আর ডেলানি ১৭ রান করেন।

বাংলাদেশের হয়ে জাহানার ১.১ ওভার বল করে নেন একটি উইকেট। ৩ ওভারে ১২ রান খরচায় সালমা পান একটি উইকেট। ২.৫ ওভারে ১২ রান খরচায় লতা মন্ডল নেন একটি উইকেট। নাহিদা আখতার ৪ ওভারে ১৩ রানের বিনিময়ে নেন একটি উইকেট। ৩ ওভারে ১৩ রান দিয়ে খাদিজা তুল কোবরা নেন আরও একটি উইকেট। ফাহিমা দুই ওভার বল করে ৯ রান দিলেও কোনো উইকেট পাননি। তবে, বল হাতে ৪ ওভারে ১২ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট তুলে নেন রুমানা আহমেদ।

৭৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অধিনায়ক ও ওপেনার আয়েশা ১১ রান করে বিদায় নেন। তিন নম্বরে নামা সানজিদা ১০ রান করেন। চার নম্বরে নামা জাহানারা ১০ বলে দুটি চার ও একটি ছক্কায় ১৬ রান করে অপরাজিত থাকেন। আর ওপেনার শারমিন আখতার ৩৭ বলে ৫টি বাউন্ডারিতে করেন অপরাজিত ৩৬ রান।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top