সকল মেনু

চারদিকে নাগিনীর বিষাক্ত নিঃশ্বাস: নাসিম

৪৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১২ মার্চ :  শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাসদের কেন্দ্রীয় কাউন্সিল অনুষ্ঠিত হয়।
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী এবং ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চাপে রাখার চেষ্টা চলছে। পাশাপাশি ১৪ দলীয় জোটকেও চাপে রাখা হচ্ছে। সবাইকে সাবধান থাকতে হবে, চারদিকে নাগিনীর বিষাক্ত নিঃশ্বাস বইছে।

শুক্রবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের জাতীয় সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নাসিম বলেন, হঠাৎ করেই কার্গো বিমান বন্ধ করে দেয়ার চেষ্টা হচ্ছে। বঙ্গবন্ধু কোনদিন ষড়যন্ত্রের কাছে মাথানত করেননি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও কোনো ষড়যন্ত্রের কাছে নত হবেন না। এই সোহরাওয়ার্দী উদ্যানেই বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। এখন আমরা শেখ হাসিনার নেতৃত্বে মুক্তির সংগ্রাম করছি।

তিনি বলেন, ১৪ দল অসাম্প্রদায়িক জোট। এ জোটের ঐক্য সবসময় থাকবে।

সম্মেলনে সভাপতির বক্তব্যে জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, জাসদ জাতির প্রয়োজনে ঐক্য করে, জাতির প্রয়োজনে বিরোধিতাও করে। ক্ষমতার ভাগাভাগি ও মারো-ধরো-খাও এই নীতিতে বিশ্বাস করে না। জাসদ সমাজতন্ত্রের পতাকা নিয়েই এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, অগ্নিসন্ত্রাস খালেদা জিয়া রাজনীতিতে পরাজিত হয়ে এখন দম ফেলছেন, বিরতি নিচ্ছেন। আগামীতে চোরাগোপ্তা হামলার চেষ্টা করবেন। এখন আপাত দৃষ্টিতে পরিস্থিতি শান্ত দেখালেও যুদ্ধাবস্থা বিরাজ করছে। আগুন সন্ত্রাস খালেদা জিয়া আত্মসমর্পন করেননি, ক্ষমা চাননি। এখন আমাদের সামনে প্রশ্ন আমরা কী করবো, তাকে সেগুলো করার সুযোগ করে দেব নাকি রাজনীতি থেকে তাকে বিদায় জানাব? তিনি বলেন, বিএনপি জঙ্গিবাদের লালনকারী, আশ্রয়-প্রশ্রয়দাতা। আমরা বাংলাদেশকে তালেবানি-পাকিস্তানির দিকে যেতে দিতে পারিনা। আমাদের সামনে একটাই পথ খোলা, আগুনসন্ত্রাসী খালেদা জিয়াকে বিদায়ের জন্য শেষ যুদ্ধে অবতীর্ণ হতে হবে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top