সকল মেনু

বাকৃবিতে হামলা: ৪ জঙ্গির আজীবন কারাদণ্ড

৪০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১১ মার্চ : সারা দেশে একযোগে বোমা হামলায় সময় ময়মনসিংহের বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে বিস্ফোরণের ঘটনায় জেএমবির চার সদস্যকে আজীবন কারাদণ্ড দিয়েছে আদালত। বৃহস্পতিবার ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-২ এ বিচারক মমতাজ বেগম এই আদেশ দেন।

আসামিরা হলেন- কাউসার আলম সুমন, ইউনুস মিয়া ওরফে কাউসার, মেহেদী হাবিব ওরফে রফিক ও আশরাফুল ইসলাম আশরাফ ওরফে শরীফ। এদের মধ্যে শরীফ পলাতক। এছাড়া জেএমবির সামরিক শাখার প্রধান সালাউদ্দিন ওরফে সালেহীনসহ আট আসামিকে খালাস দেয়া হয়েছে।

২০০৫ সালের ১৭ অগাস্ট দেশের ৬৩টি জেলায় একযোগে বোমা হামলা চালায় জেএমবি। ঐদিন সেদিন ময়মনসিংহের জজকোর্ট, জেলা পরিষদ সংলগ্ন স্থান ও কৃষি বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় বোমা হামলা করা হয়। এতে টিএসসি সংলগ্ন ক্যান্টিনের পাশের কক্ষে বিস্ফোরণ ঘটানো হলে ইমতিয়জ আহমেদ নামের এক শিক্ষার্থী আহত হন।

এই হামলার ঘটনায় কোতোয়ালি থানার এস আই সজীব দত্ত বিস্ফোরক আইনে মামলা করেন। তদন্ত শেষে ২০০৬ সালের ২২ জুলাই মোট ১৪ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দেন তদন্ত কর্মকর্তা।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top