খেলা

ঝড় তুলেও শতক পাননি রোহিত শর্মা

৪৯.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১১ মার্চ : নিজেদের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে বেশ ভালোই প্রস্তুতি সেরে নিলো টিম ইন্ডিয়া। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ৪৫ রানের জয় পেয়েছে সদ্য এশিয়া কাপ জেতা মহেন্দ্র সিং ধোনির দল।

কলকাতার ইডেন গার্ডেনসের ম্যাচে আগে ব্যাট করে ভারত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে তোলে ১৮৫ রান। ব্যাটিংয়ে নেমে ওয়েস্ট ইন্ডিজ ১৯.২ ওভারে অলআউট হয়ে যায়। গুটিয়ে যাওয়ার আগে ক্যারিবীয়রা ১৪০ রান তুলতে সক্ষম হয়।

ভারতের হয়ে ব্যাটিং উদ্বোধন করতে নামেন রোহিত শর্মা ও শিখর ধাওয়ান। ১৭ বলে তিনটি চার আর একটি ছক্কায় ২১ রান করে বিদায় নেন ধাওয়ান। তবে, শেষ পর্যন্ত অপরাজিত থাকা রোহিত শর্মা ৯৮ রান করেন। ৫৭ বলে ৯টি বাউন্ডারি আর ৭টি ওভার বাউন্ডারিতে রোহিত তার অপরাজিত ইনিংসটি সাজান।

আজিঙ্কা রাহানে ৭ রান করে বিদায় নিলেও ২০ বলে ৩১ রান করে আউট হন যুবরাজ সিং। জাদেজা ১০, নেগি ৮, হারদিক পান্ডে ০ ও সুরেশ রায়না ১ রান করেন।

ক্যারিবীয়দের হয়ে দুটি করে উইকেট নেন জেরম টেলর ও সুলেমান বেন। একটি করে উইকেট পান ব্রাথওয়েট ও ড্যারেন স্যামি। আন্দ্রে রাসেলের ভাগে কোনো উইকেট জুটেনি।

১৮৬ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ৪ বল বাকি থাকতেই অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার চার্লস ১৮, ক্রিস গেইল ২০ রান করে বিদায় নেন। মারলন স্যামুয়েলস করেন ১৭ রান। রামদিনের ব্যাট থেকে আসে মাত্র ৬ রান।

ডোয়াইন ব্রাভো ১৩, রাসেল ১৯, দলপতি স্যামি ৫ রান করে বিদায় নেন। শেষদিকে ১৩ রান করে অপরাজিত থাকেন জ্যাসন হোল্ডার।

ভারতের হয়ে দুটি করে উইকেট তুলে নেন মোহাম্মদ সামি, নেগি, জাদেজা আর পান্ডে। একটি করে উইকেট পান হরভজন সিং ও জাসপ্রিত বুমরাহ।
হটনিউজ২৪বিডি.কম/এআর