সকল মেনু

রাতেও চলে মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণ কাজ

flybg_119257730নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১০ মার্চ : রাজধানীর মগবাজার-মৌচাক ফ্লাইওভারের আংশিক কাজ প্রায় শেষের পথে। গভীর রাতেও পুরোদমে চলছে রমনা-তেজগাঁও (প্রায় ২ কিলোমিটার) অংশের ক্যাশ বেরিয়ারের (সাইড রেলিং) কাজ।

বুধবার দিনগত গভীর রাতে সরেজমিনে গিয়ে এমনটাই দেখা গেল।

ফ্লাইওভারের রমনা দিকের সাইড রেলিংয়ের রডের কাজ করছেন একাধিক শ্রমিক। আর সেই কাজের তদারকি করছেন নির্মাণকারী প্রতিষ্ঠানের একজন প্রকৌশলী।

ভারতের সিমপ্রেকস ইনফ্রাস্ট্রাকচার লিমিটেড ও নাভানার যৌথ উদ্যোগে সিমপ্লেক্স নাভানা জেভি এই ফ্লাইওয়ার নির্মাণ করছে।

প্রতিষ্ঠানটির প্রকৌশলী শিশির কুমার কুণ্ডু জানান, প্রায় ৩০০ শ্রমিক নিয়ে ২৪ ঘণ্টা কাজ করছি আমরা। আশা করছি আগামী ২৬ মার্চের মধ্যেই এই অংশের কাজ শেষ হবে।

‘বিসি’র (পিচ ঢালাই) কাজ শেষ। আজ বৃহস্পতিবার সকাল থেকে শুরু হবে রোড মার্কিংয়ের কাজ। তবে প্রায় এক’শ মিটারের মতো এখনও সাইড রেলিংয়ের কাজ বাকি আছে,’ বলেন তিনি।

প্রকৌশলী শিশির বলেন, মগবাজার রেলগেটের কাছে ৫০ নম্বর পিলার ও রমনা অংশের ঢালের দিকে সাইড রেলিংয়ের কাজ বাকি। আগামী সপ্তাহের মধ্যে এ কাজ শেষ হবে বলে আশা করছি।

‘সাইড রেলিংয়ের বাকি কাজের সময় একবারে ঢালাই দিয়ে ল্যাম্প পোস্ট বসানো হবে। এরপর হবে চূড়ান্ত ফিনিশিংয়ের কাজ।’

সংশ্লিষ্ট সূত্র জানায়, চলতি মাসের ২৬ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মগবাজার-মৌচাক ফ্লাইওভারের রমনা-তেজগাঁও অংশের উদ্বোধন করবেন।

স্বাধীনতা দিবসকে সামনে রেখে তাই তড়িৎ গতিতে দিন-রাত এক করে দুই শিফটে (১২ ঘণ্টা করে) ফ্লাওইভারের নির্মাণ কাজ করছেন শ্রমিকরা।
হটনিউজ২৪বিডি..কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top