সকল মেনু

জামায়াতের বিরুদ্ধে আদালতের ব্যবস্থা নেয়া উচিৎ:হাছান মাহমুদ

index হটনিউজ ডেস্ক: মীর কাসেম আলীর যুদ্ধাপরাধ মামলায় আদালতের দেয়া ফাঁসির রায়ের বিরুদ্ধে জামায়াতে ইসলামীর ডাকা হরতাল আদালত অবমাননার শামিল। তাই তাদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে আইনানুগ ব্যবস্থা নেয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল বুধবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে রমনা থানা আওয়ামী লীগ আয়োজিত জামায়াত ইসলামীর ডাকা হরতালের প্রতিবাদে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, মীর কাসেম আলীর ফাঁসির রায় সরকার বা আওয়ামী লীগ দেয়নি। এ রায় দিয়েছেন দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। যদি দেশের বিচারপতিদের সম্পর্কে মন্তব্য করায় দুইমন্ত্রীকে আদালত তলব করেন। তাহলে সর্বোচ্চ আদালতের রায়ের বিরুদ্ধে জামায়াত ইসলামীর হরতাল ডাকা আদালত অবমাননা করা হবে না কেন? তাই তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবি জানান তিনি।
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ভদ্রতা ও শিষ্টার জানেন না উল্লেখ করে আওয়ামী লীগের এই নেতা বলেন, দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কিভাবে, কোন ভাষায় কথা বলতে হয় এ শিক্ষা তার নেই। তিনি (খালেদা) যেভাবে নাম ধরে সম্বোধন করেন, তাতে মনে হয় প্রধানমন্ত্রী উনার বোন। শেখ হাসিনার আপনার বোন নয়, উনি দেশের প্রধানমন্ত্রী। আপনি এভাবে প্রধানমন্ত্রীর নাম ধরে সম্বোধন করতে পারেন না।
খালেদা জিয়াকে উদ্দেশ্য করে হাছান মাহমুদ আরো বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে প্রধানমন্ত্রী যখন আপনাকে সর্বদলীয় সরকার গঠনের জন্য আহবান জানালেন তখন যে ভাষায় কথা বলেছেন, তাতেই দেশের জনগণ আপনার শালীনতা, শিষ্টাচার ও ভদ্রতা সম্পর্কে জেনে গেছে। তিনি শুধু প্রধানমন্ত্রীই নন, বঙ্গবন্ধুর কণ্যা। তিনি ৩৩ টি আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন। পরিবেশ সংরক্ষণে তিনি জাতিসংঘের সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন অফ দ্যা আর্থ’ পেয়েছেন। সুতরাং প্রধানমন্ত্রী সম্পর্কে মন্তব্য করার আগে খালেদা জিয়াকে শিষ্টাচার ও ভদ্রতার শিক্ষা নেয়ার কথা বলেন হাছান মাহামুদ।
তিনি বলেন, খালেদা জিয়ার স্বামী বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাইকে ধরে রাখতে পারেন নি। জিয়াউর রহমানের ভাই ঘোষণা দিয়েছেন তিনি নতুন দল গঠন করবেন। সেখানে কিভাবে খালেদা জিয়া দেশের জনগণকে সাথে রাখবেন।
এডভোকেট আব্দুল হামিদ খানের সভাপতিত্বে এ সমাবেশে আরো বক্তব্য রাখেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, সদস্য হেদায়েতুল ইসলাম স্বপন, কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, আওয়ামী লীগের উপ-কমিটির সহ-সম্পাদক এম এ করিম, শিক্ষক নেতা ফজলুল হক প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top