সকল মেনু

২১ আগস্ট মামলায় সাক্ষ্য দিলেন ডিআইজি নওশের

৪৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৯ মার্চ :  ২১ আগস্ট গ্রেনেড হামলার দুই মামলায় রাষ্ট্রপক্ষে সাক্ষ্য দিয়েছেন পুলিশের টেলিকম বিভাগের উপ মহাপরিদর্শক (ডিআইজি) নওশের আলী।

পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের বিশেষ এজলাসে ঢাকার ১ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক শাহেদ নূর উদ্দিন মঙ্গলবার এ সাক্ষ্য নেন। এনিয়ে এই দুই মামলায় রাষ্ট্রপক্ষে ২২২ জন সাক্ষ্য দিলেন।

ট্রাইব্যুনালের সাঁটলিপিকার ওয়ালিউল্লাহ বাদল বলেন, আগামী বুধবার এ মামলায় আবারো সাক্ষ্য নেয়ার দিন রাখা হয়েছে। এর আগে ২ মার্চ রাষ্ট্রপক্ষে পুলিশের উপপরিদর্শক কেএম তারিকুল ইসলাম, মো. আবুল কাশেম, শেখ মো. আখতারুজ্জামান ও তোতা মিয়া সাক্ষ্য দেন। সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, হুজি নেতা মুফতি আবদুল হান্নানসহ কারাগারে আটক মামলার আসামিদের এদিন আদালতে হাজির করা হয়।

জামিনে থাকা আসামি খালেদা জিয়ার ভাগ্নে সাইফুল ইসলাম ডিউক, সাবেক আইজিপি মো. আশরাফুল হুদা, শহুদুল হক ও খোদা বক্স চৌধুরী এবং মামলার তিন তদন্ত কর্মকর্তা সাবেক বিশেষ পুলিশ সুপার রুহুল আমিন, সিআইডির সিনিয়র এএসপি মুন্সি আতিকুর রহমান, এএসপি আব্দুর রশীদ ও সাবেক ওয়ার্ড কমিশনার আরিফুল ইসলামও আদালতে উপস্থিত ছিলেন।

২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জনসভায় গ্রেনেড হামলায় ২৪ জনের মৃত্যু হয়। আহত হন কয়েকশ নেতাকর্মী। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও হামলায় আহত হয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে যান।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top