অপরাধ

এমপি লিটনের জামিনের মেয়াদ ষষ্ঠ দফায় বৃদ্ধি

৩২.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৮ মার্চ: শিশু সৌরভকে (১২) গুলি করে হত্যাচেষ্টা মামলায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটনের অন্তর্বর্তীকালীন জামিনের মেয়াদ ষষ্ঠ দফায় ১০ এপ্রিল পর্যন্ত বর্ধিত করেছেন আদালত।

গাইবান্ধার সুন্দরগঞ্জ আমলী আদালতের অতিরিক্ত মূখ্য বিচারিক হাকিম মো. মইনুল হাসান ইউসুব সোমবার দুপুরে এ আদেশ দেন। এর আগে পঞ্চম দফায় ১৭ ফেব্রুয়ারি একই আদালতের বিচারক মো. মনিরুজ্জামান শিকদার ৭ মার্চ পর্যন্ত তার অর্ন্তবর্তীকালীন জামিনের সময় বৃদ্ধি করেছিলেন।

গাইবান্ধা আদালত পুলিশ পরিদর্শক (কোর্ট ইন্সপেক্টর) এ কে এম এনামুল করিম জানান, সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তিনি আইনজীবীর মাধ্যমে আদালতে স্ব-শরীরে হাজির হয়ে স্থায়ী জামিন আবেদন করেন। শুনানি শেষে বিচারক ১০ এপ্রিল পর্যন্ত জামিনের সময় বৃদ্ধি করেন।

এমপি লিটনের আইনজীবী সিরাজুল ইসলাম বাবু জানান, এমপি লিটনের স্থায়ী জামিন চেয়ে আদালতে ষষ্ঠ দফায় আবেদন করা হয়। কিন্তু বিচারক স্থায়ী জামিন নামঞ্জুর করে ১০ এপ্রিল পর্যন্ত জামিনের সময় বর্ধিত করেছেন।

প্রসঙ্গত, সুন্দরগঞ্জ উপজেলার গোপালচরণ এলাকায় গত বছরের ২ অক্টোবর এমপি লিটনের ছোড়া গুলিতে আহত হয় গোপালচরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র শাহাদত হোসেন সৌরভ (১২)। এ ঘটনায় সৌরভের বাবা সাজু মিয়া বাদী হয়ে ৩ অক্টোবর এমপি লিটনকে একমাত্র আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা করেন। গত ১৫ অক্টোবর গোয়েন্দা পুলিশ ঢাকার উত্তরা থেকে তাকে আটক করে।  ২৪ দিন জেলহাজত বাস করার পর এমপি লিটন গাইবান্ধা জেলা কারাগার থেকে অন্তর্বর্তীকালীন জামিনে মুক্তি পান।

হটনিউজ২৪বিডি.কম/এআর