সকল মেনু

রাজধানীতে ৪৫ কোটি টাকার সাপের বিষসহ আটক ৩

৩৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৮ মার্চ: রাজধানীর লালবাগের ইরাকি কবরস্থানের পাশের একটি বাড়ি থেকে ১২ পাউন্ড সাপের বিষ, একটি বিদেশি পিস্তল ও ৬ রাউন্ড গুলিসহ তিনজনকে আটক করেছে র্যা ব-১০।

আটকরা হলেন- মো. আবুল হোসেন (৪৬), কাজী নাসির উদ্দিন (৩৬) ও আবু মুহিত আহমেদ (২৮)। উদ্ধার করা ১২ পাউন্ড বিষের দাম প্রায় ৪৫ কোটি টাকা।

সোমবার বিকেল ৪টার দিকে তাদের আটক করা হয়। র্যা ব-১০ এর সহকারী পুলিশ সুপার শেখ জিল্লুর রহমান এ অভিযান চালান।

র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত উপমহাপরিদর্শক জাহাঙ্গীর হোসেন মাতুব্বর বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সোমবার বিকেলে লালবাগের ইরাকি কবরস্থানের পশ্চিম দিকের একটি বাড়িতে অভিযান চালিয়ে ওই তিনজনকে ১২ পাউন্ড সাপের বিষ, একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিনে ৬ রাউণ্ড গুলিসহ হাতেনাতে আটক করা হয়। প্রথমে অস্ত্রের ক্রেতা সেজে আমাদের গোয়েন্দারা আটককৃতদের কাছে অস্ত্র কিনতে চায়। এসময় আটককৃতরা ১২ পাউন্ড সাপের বিষ বিক্রিরও প্রস্তাব দেয়। কিনতে রাজি হলে তারা ১২ পাউন্ড বিষের মূল্য চায় ৭০ কোটি টাকা। ৪০ কোটি টাকায় রফা হলে তারা বিষ ও অস্ত্র দেখায়। এ সময় বিষ, অস্ত্র ও গুলিসহ তাদের হাতেনাতে আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা স্বীকার করেন- ওই বাড়িতে গত ৪ বছর আগে ভাড়ায় ওঠে তারা গোপনে সাপের বিষের ব্যবসা করছেন । উদ্ধার করা বিষের মূল্য প্রায় ৪৫ কোটি টাকা বলে জানান অধিনায়ক । এ ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top