কুমিল্লা চট্টগ্রাম জাতীয় প্রধান খবর

সমাজের অসহায় মানুষের পাশে থাকা উচিত – রেলমন্ত্রী মুজিবুল হক

index এসএন ইউসুফ,হটনিউজ২৪বিডি.কম: রেলপথ মন্ত্রী মুজিবুল হক মুজিব এমপি বলেছেন, রাজনীতি মানেই সাধারণ মানুষের পাশে থেকে দেশের কল্যাণে নিজেকে উৎসর্গ করা। দেশে এখন উন্নয়নের জোয়ার বইছে দেশের মানুষ শান্তিতে আছে জ্বালাও পোড়ায়ের রাজনীতি থেকে দেশের মানুষ বের হয়ে এখন শান্তিতে বসবাস করছে। যারাই দেশের ক্ষতিতে লিপ্ত ছিলো তারাই জনগণ থেকে বঞ্চিত হয়েছে। জনগণ তাদের উপর থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। চৌদ্দগ্রামকে আধুনিক চৌদ্দগ্রামে রূপান্তর করাই আমার লক্ষ্য এবং উদ্দেশ্যে। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি পৃথিবীতে কে বড় কে ছোট এটা বড় পরিচয় নয় সকলের পাশে থেকে সকলের বিপদে কাজ করাই প্রকৃত মানুষের লক্ষ্য হওয়া উচিত। মন্ত্রী ০৫ মার্চ শনিবার বিকালে চৌদ্দগ্রাম পৌর আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। রেলমন্ত্রী মুজিবুল হক কুমিল্লা (দঃ) জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং চৌদ্দগ্রাম পৌরসভার মেয়ার মিজানুর রহমান দ্বিতীয় বার নির্বাচত হওয়ায় পৌর আওয়ামীলীগ এ সংবর্ধনার আয়োজন করেন।
পৌর আওয়ামীলীগ সভাপতি আবু রশিদ চেয়ারম্যানের সভাপতিত্বে এ সংবর্ধনা অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুস সোবহান ভূঁঞা হাসান, সধারণ সম্পাদক সামছুদ্দীন আহমেদ চৌধুরী সেলিম, চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মো.মিজানুর রহমান, জেলা আওয়ামীলীগ নেতা আলী হোসেন চেয়ারম্যান, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি শাহ আলম বাঙ্গালী, জেলা কৃষক লীগের সহ-সভাপতি মমিনুর রহমান ফটিক, উপজেলা আওয়মীলীগ নেতা জি এম মীর হোসেন মীরু, উপজেলা যুবলীগের আহবায়ক শাহ জালাল মজুমদার, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জাহিদ হোসেন টিপু, মেজর অবঃ ডা. হারুনুর রশিদ, উপজেলা শ্রমীকলীগ সভাপতি সৈয়দ আহম্মদ খোকন, সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেল প্রমুখ।
এ সময় মন্ত্রী রেলের উন্নয়ন সম্পর্কে বলেন, বর্তমান সরকার রেলকে আধুনিক ও উন্নত করার জন্য ৪৮টি প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে ৩৫টি প্রকল্প চলমান রয়েছে। প্রকল্পের আওয়তায় নতুন নতুন রেল লাইন, স্টেশন রি-মডেলিং, রেলের ব্রীজ, সিগন্যালীন ব্যবস্থা আধুনিকায়নসহ নানা কাজ করা হচ্ছে। তবে দুঃখের বিষয় আমরা রেলকে উন্নত করি আর বেগম জিয়া রেলকে ধ্বংস করেন। বর্তমান  সরকারের মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা রেলকে সাজান মানুষকে সেবা দেওয়ার জন্য আর খালেদা জিয়া ধ্বংস করেন।
তিনি আরও বলেন, খালেদা জিয়াকে বার বার বলা হয়েছিলো নির্বাচনে আসার জন্য। কিন্তু তিনি নির্বাচনে না এসে মানুষ হত্যার প্রতিযোগিতায় নেমেছেন। গুলশান কার্যালয়ে ৩ মাস বসে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যার পর শূণ্য হাতে বাড়ি ফিরেছেন। তাই দের এসব কর্মকান্ড থেকে দেশকে রক্ষা করার জন্য সকল কে ঐক্যবদ্ধ থাকার আহব্বান জানান।
এর পূর্বে মন্ত্রী উপজেলার দুঃস্থ, গরীব ও অসহায়দের মাঝে নগদ অর্থ, রিক্সা ও ঢেউটিন বিতরণ করেন। পৌরসভার বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ডের উদ্বোধন করেন এবং ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষ্যে বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করেন।