সকল মেনু

এক-এগারোর ঘটনায় সুশীল সমাজের ভূমিকা ছিল : ওবায়দুল কাদের

indexনিজস্ব প্রতিবেদক : এক-এগারোর ঘটনায় দেশের সুশীল সমাজ জড়িত ছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রাজধানীর জাতীয় গ্রন্থাগার মিলনায়তনে শুক্রবার `ইতিহাসের মহানায়ক : ভিডিও প্রামাণ্যচিত্রের মোড়ক উম্মোচন’ অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। বঙ্গজ নামের সংগঠন অনুষ্ঠানের আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘১/১১ এর পেছনে সুশীল সমাজের প্রত্যক্ষ ভূমিকা ছিল। তাদের কারণে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকার রাজনীতিবিরোধী কর্মকাণ্ড পরিচালনা করতে পেরেছিল। রাজনীতিকদের অনেকে সুবিধা নিতেই ওই বিতর্কিত কর্মকাণ্ডে প্রত্যক্ষ সহায়তা করেছিলেন।’

তিনি আরও বলেন, এখান থেকে অনেক কিছু শেখার ছিল। শিক্ষা নিয়েছিল বলেই আওয়ামী লীগ এখন অধিক সংগঠিত। আর বিএনপি এখান থেকে শিক্ষা নিতে পারেনি বলেই তাদের এই করুণ দশা।

আর যেন ১/১১-এর মতো পরিস্থিতি সৃষ্টি না হয়, তার জন্য শিক্ষা নেওয়ার পাশাপাশি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান তিনি।

বঙ্গজ সভাপতি আজিজুল হক আরজু খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিচালক ড. খান আব্দুল মান্নান, লায়ন আব্দুস সালাম চৌধুরী প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top