সকল মেনু

পেকুয়ায় ৪০৫ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

১নংনিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ মার্চ : দ্বিতীয় দফা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে পেকুয়ায়  ৪০৫ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে সাত ইউনিয়নে চারজন চেয়ারম্যান প্রার্থী, মহিলা সদস্য পদে ৬৭ জন ও সাধারণ সদস্য পদে ২৯৮ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।  উপজেলার শিলখালী ইউনিয়নে ৮ নম্বর ওয়ার্ড় থেকে একজন সদস্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে চলেছেন। বুধবার ছিল মনোনয়নপত্র জমা দেয়ার শেষদিন।

নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, পেকুয়া সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে পাঁচজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলেন উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহ, আওয়ামী লীগের অ্যাডভোকেট কামাল হোসেন, স্বতন্ত্র প্রার্থী জাহাঙ্গীর আলম, শাহ আলম ও ইসলামী আন্দোলন থেকে নাছির উদ্দিন। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন ও সাধারণ সদস্য পদে ৫৫ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

উজানটিয়া ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের এম শহিদুল ইসলাম, জাতীয় পার্টি থেকে দেলোয়ার করিম চৌধুরী, স্বতন্ত্র থেকে তোফাজ্জল করিম, আজিজুল হক ও বিএনপি থেকে রেজাউল করিম চৌধুরী মিন্টু মনোনয়নপত্র জমা দিয়েছেন।  সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩২ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।

শিলখালী থেকে চেয়ারম্যান পদে ছয়জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে বিএনপির নুরুল হোছাইন, আওয়ামী লীগের কাজীউল ইনসান, জাতীয় পার্টির শহিদুল্লাহ, স্বতন্ত্র প্রার্থী আবদু রশিদ, শামশুল আলম ও জাহেদুল করিম। সংরক্ষিত মহিলা সদস্য পদে সাতজন ও সাধারণ সদস্য পদে ৩৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

রাজাখালী ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে এক নারীও প্রার্থী হয়েছেন। চেয়ারম্যান প্রার্থীরা হলেন বিএনপি থেকে আনোয়ার হোসেন সিকদার, আওয়ামী লীগের আজমগীর চৌধুরী, জাতীয় পার্টি থেকে শাহাব উদ্দিন, ইসলামী আন্দোলন থেকে হেলাল উদ্দিন, স্বতন্ত্র থেকে নুরুল আবছার, ছৈয়দ নুর, হুমায়ুন কবির ও শামসুন্নাহার। সংরক্ষিত মহিলা সদস্য পদে সাতজন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মগনামা থেকে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন আওয়ামী লীগের খাইরুল এনাম, জাতীয় পার্টি থেকে ইউনুছ চৌধুরী, স্বতন্ত্র থেকে শহিদুল মোস্তফা ও বিএনপির শরাফত উল্লাহ ওয়াসিম। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১২ জন ও সাধারণ সদস্য পদে ৩৪ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

বারবাকিয়া ইউনিয়ন থেকে পাঁচজন প্রার্থী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী এএইচএম বদিউল আলম, সাকিল সিকদার, আওয়ামী লীগের জিএম আবুল কাসেম, বিএনপির সাইফুল ইসলাম ও জাতীয় পার্টির শহিদুর রহমান ওয়ারেচী। সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ জন ও সাধারণ সদস্য পদে ৪৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

টইটং ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন সাতজন। তারা হলেন আওয়ামী লীগের জাহেদুল ইসলাম চৌধুরী, বিএনপির রমিজ উদ্দিন আহমদ, স্বতন্ত্র থেকে মোসলেম উদ্দিন, শহিদুল্লাহ বিএ, রেজাউল করিম, হাছান শরীফ চৌধুরী ও হাবিব উল্লাহ। সংরক্ষিত মহিলা সদস্য পদে আটজন ও সাধারণ সদস্য পদে ৪৭ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top