সকল মেনু

শক্তিশালি ভূমিকম্প ইন্দোনেশিয়ায় :আশঙ্কা সুনামির

88281456925113_Indonesiaa হটনিউজ ডেস্ক : ইন্দোনেশিয়ায় আবারও এক শক্তিশালি ভূমিকম্প আঘাত হেনেছে। এ ভূমিকম্পের ফলে দেশটিতে সুনামি আঘাত হানার আশঙ্কা করা হচ্ছে বলে আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে জানা গেছে। পশ্চিম সুমাত্রা, উত্তর সুমাত্রা ও আচেহ প্রদেশে সুনামি সতর্কতা জারি করেছে দেশটির জাতীয় আবহাওয়া সংস্থা। এদিকে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএস এ তথ্য জানিয়েছে, ভূমিকম্পের মাত্রা ছিল ৭.৯। তবে তাৎক্ষণিকভাবে হতাহত কিংবা ক্ষয়ক্ষতির কোন বিবরণ পাওয়া যায়নি। তবে মার্কিন ভূ-তাত্ত্বিক জরিপ সংস্থা ইউএসজিএসর বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম এ খবর দিয়েছে। ইউএসজিএস অবশ্য তৎক্ষণাৎ ভূমিকম্পটির মাত্রা জানিয়েছিল ৮ দশমিক ২।
খবরে প্রকাশ আজ বুধবার বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টা ৪৯ মিনিটে দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় মুয়ারা সিবার্তু থেকে ৬৬২ কিলোমিটার দূরে এ ভূমিকম্পটি আঘাত হানে। এর উৎপত্তিস্থল ছিল ভূ-পৃষ্ঠ থেকে ১০ কিলোমিটার গভীরে। ভূমিকম্পের সাথে সাথে ইন্দোনেশিয়ার পশ্চিম সুমাত্রা, উত্তর সুমাত্রা ও আচেহ প্রদেশে সুনামি সতর্কতা জারি করেছে স্থানীয় আবহাওয়া সংস্থা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top