কুড়িগ্রাম জাতীয় রংপুর শিক্ষাঙ্গন

আনোয়ারকে পুরুস্কৃত করলেন জেলা প্রশাসক

index ডাঃ জে এম ক্যাপ্টেন, কুড়িগ্রাম  জেলা প্রতিনিধি: কুড়িগ্রাম জেলা প্রশাসন আয়োজনে কুড়িগ্রাম সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে ডিজিটাল উদ্বভাবনী মেলা, শিশু নিকেতন মাঠে একুশে বই মেলা ও কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজ মাঠে ৩৭ তম জাতীয় বিজ্ঞান ও প্রযূক্তি সপ্তাহ (বিজ্ঞান মেলা-২০১৬ইং) অনুষ্ঠিত হয়। এ মেলায় কুইজ প্রতিযোগীতায় কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার ৭ম শ্রেণীর ছাত্র আনোয়ার হোসেনের অদ্যম কৃতিত্বে অভিভুত হয়ে কুড়িগ্রামের জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন একটি বাই-সাইকেল উপহার দিয়েছেন।
বুধবার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নতুন বাইসাইকেলটি আনুষ্ঠানিক ভাবে আনোয়ার হোসেনের হাতে তুলে দেন জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন। এসময় জেলা পুলিশ সুপার মোঃ তবারক উল্ল্যা, অতিরিক্ত জেলা প্রশাসক আকতার হোসেন আজাদ ও কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মুহাঃ নুর বখত উপস্থিত ছিলেন।
ডিজিটাল উদ্বভাবনী মেলায় আইসিটি’র উপর, একুশে বই মেলায় ভাষা আন্দোলনের উপর এবং ৩৭ তম জাতীয় বিজ্ঞান ও প্রযূক্তি সপ্তাহ ( বিজ্ঞান মেলা) বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ের উপর মোট ৩৯ টি প্রশ্নের মধ্যে ৩৭টি সঠিক উত্তর প্রদান করে কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার ৭ম শ্রেণীর ছাত্র আনোয়ার হোসেন। তার এই অদ্যম কৃতিত্ব মেলায় দর্শনাথীদের মুগ্ধ করে তোলে। এই তিনটি মেলায় দর্শকসারিতে থাকা জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন তার সঠিক উত্তরে অভিভুত হয়ে ব্যক্তিগতভাবে আনোয়ার হোসনকে মাদরাসা যাতায়তের জন্য একটি বাই-সাইকেল উপহার দেন।
আনোয়ার হোসেন পলাশবাড়ী পশ্চিম পাড়ার কাঠমিস্ত্রি দরিদ্র ওমর ফারুকের প্রথম সন্তান। আনোয়ার হোসেন লেখাপড়া করে ভবিষ্যতে একজন কম্পিউটার প্রকৌশলী হওয়ার ইচ্ছা পোষণ করেন।
কুড়িগ্রাম আলিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মুহাঃ নূর বখত বলেন, আনোয়ার হোসনের মতো অনেক দরিদ্র মেধাবী শিক্ষার্থী এ মাদরাসায় অধ্যয়ন করেন। তাদের প্রতিভা বিকাশের জন্য জেলা প্রশাসক মহোদয়ের মতো বিত্তশালীদের এগিয়ে আসার অনুরোধ জানান তিনি।