চট্টগ্রাম চাঁদপুর জাতীয় প্রধান খবর

চাঁদপুরের পুলিশ সুপারের মাদক বিরোধী অন্য রকমের প্রচারনা

index শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, চাঁদপুর:  মাদক বিরোধী এক অন্য রকম অভিযান শুরু করেছে চাঁদপুরের পুলিশ প্রশাসন। ঢাক ঢোল পিটিয়ে মাদক বিরোধী র‌্যালি নিয়ে জাতীয় পুলিশ সপ্তাহের প্যারেডে নেতৃত্ব দেয়া চাঁদপুরের নারী পুলিশ সুপার শামসুন্নাহার গেলেন মাদক বিক্রেতাদের বাড়িতে। গত মঙ্গলবার সন্ধ্যায় তিনি হাজীগঞ্জের বিভিন্ন এলাকার বিভিন্ন মাদক বিক্রেতার বাড়িতে গিয়ে মাদক বিক্রেতাদের স্বজনদেরকে বুঝিয়ে আসেন। এই ঘটনায় সংশ্লিষ্ট এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
পূর্ব নির্ধারিত কর্মসূচির অংশ হিসেবে পুলিশ সুপার শামসুন্নাহার শহরের বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে স্কাউট দলের সমন্বয়ে মাদক বিরোধী র‌্যালি ও ব্যান্ডদল নিয়ে এদিন সন্ধ্যায় হাজীগঞ্জের বাকিলা বাজারে পৌঁছেন। তিনি হাজীগঞ্জ থানা পুলিশের সার্বিক সহযোগিতায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান সহকারে ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীদের অংশগ্রহণে মধ্য সন্না ফরাজী বাড়ির জাকির ও রেজোয়ানদের বাড়িতে যান। পুলিশ সুপার মাদক বিক্রেতাদের পরিবারের সদস্যদের সাথে মাদক বিক্রি ও এর কুফল বিষয়ে কথা বলেন। এ সময় পুলিশ সুপার বলেন, আপনারা মাদক বিক্রেতা তথা আপনাদের সন্তান বা স্বামীকে বলে দিবেন, তারা যেন এ ব্যবসা ছেড়ে দেয়। আপনারা তাদেরকে বলবেন মাদক বিক্রির টাকায় কেনা কোন কিছু আপনারা খাবেন না। আজ আমরা এই দলবল নিয়ে আপনাদের সচেতন করে গেলাম। এর পরে আমরা আমাদের কাজ করবো।
রাত হয়ে যাওয়ার কারণে বাকিলা এলাকার খলাপাড়া গ্রামের মাদক বিক্রেতা জাকিরের বাড়িতে যাওয়ার কর্মসূচি সংক্ষিপ্ত করে হাজীগঞ্জের পৌর এলাকার টোরাগড় গ্রামের দুলাল ও মানিকের বাড়িতে গিয়ে তাদের পরিবার পরিজনের সাথে কথা বলেন ও তাদের উদ্দেশ্যে মাদক বিক্রি বন্ধ ও মাদকের কুফলের বিষয়ে সচেতনতামূলক বক্তব্য দেন। এরপরেই এই কর্মকর্তা হাজীগঞ্জ বাজারের কাতার কানাডা টাওয়ার মার্কেটের উদ্বোধন উপলক্ষে আয়োজিত মাদক বিরোধী র‌্যালি ও পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন। এ সময় পুলিশ সুপারের সাথে সার্বক্ষণিক ছিলেন হাজীগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি সার্কেল) আব্দুল হানিফ, অফিসার ইনচার্জ শাহ আলম, উপ-পরিদর্শক মনির হোসেনসহ অংশগ্রহণকারী অতিথিবৃন্দ।