রাজনীতি

যানজটে বিনিয়োগ বাধাগ্রস্ত হচ্ছে

৪৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১মার্চ : রাজধানীতে অসহনীয় যানজটে বিনিয়োগ বাধাগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ। তিনি বলেছেন, যানজটে  প্রতিদিন কর্মঘণ্টা নষ্ট হচ্ছে, এ নিয়ে সরকার কী করছে? আমাদের বিনিয়োগ হচ্ছে না। তাহলে কীভাবে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের দেশ হবে?

সোমবার সন্ধ্যায় জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনা ও বিরোধী দলীয় নেতার সমাপনী বক্তৃতায় রওশন এরশাদ এ কথা বলেন।

বিরোধী দলীয় নেতা বলেন, যানজটের কারণে বিনিয়োগ বাধাগ্রস্ত হচ্ছে। প্রতিদিন প্রত্যেকটা মানুষের মূল্যবান কর্মঘণ্টা নষ্ট হচ্ছে। কিন্তু সরকারের কোনো উদ্যোগ নেই।

প্রধানমন্ত্রীকে আবারও ছদ্মবেশে রাস্তায় বের হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, আমি বলেছিলাম আপনি রাস্তায় বের হন, রাস্তায় না বের হলে দেখবেন কী করে মানুষ কতো কষ্টে আছে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে রওশন এরশাদ বলেন, আপনি মাতুয়াইল বস্তিতে যান। সেখানে দুর্গন্ধে রাস্তা দিয়ে যাওয়া যায় না। এই ময়লার ভাগাড় সরাচ্ছেন না না কেন?

ঢাকা শহরে প্রতিনিয়তই বস্তির সংখ্যা বাড়ছে উল্লেখ করে তিনি প্রশ্ন রাখেন, বস্তিবাসীদের জন্য সরকার কী করছে? এই অবস্থা হলে মধ্য আয়ের দেশ থেকে উন্নত দেশ হবে কীভাবে?

বিরোধী দলীয় নেতা আবারও খাদ্যে ভেজাল বন্ধে সরকারের দৃঢ় হস্তক্ষেপ কামনা করেন। ভেজাল খাবার খেয়ে তরুণ সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনি কাদের জন্য মধ্য আয়ের  দেশ গড়বেন, এই তরুণ সমাজ যদি না থাকে।

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানোর দাবি জানিয়ে রওশন এরশাদ বলেন, সেশনজটে পড়ে অনেকেই সরকারি চাকরিতে আসতে পারছে না। তারা করবে কী? তাদের তো সেশন জটে পড়ে বয়স শেষ হয়ে যায়। তাই সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা বাড়ানো উচিত।

নির্বাচন ব্যবস্থা প্রসঙ্গে তিনি বলেন, প্রত্যেক দেশে নির্বাচন হয় নির্বাচিত সরকারের অধীন। আমাদের দেশে কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচনের দাবি করা হয়। আমরা রাজনীতিবিদেরা একে অপরকে বিশ্বাস করি না, বিশ্বাস করি না বলেই কেয়ারটেকার সরকারের অধীনে নির্বাচন চাই।

এসময় তিনি নারী এমপিদের প্লট বরাদ্দ দেওয়ার আহ্বান জানান। একইসঙ্গে আগামী নির্বাচনে নারীদের বেশি সংখ্যক আসনে সরাসরি ভোটে অংশগ্রহণের সুযোগ চান সরকারপ্রধানের কাছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর