সকল মেনু

স্পিকারের সঙ্গে রাশিয়ার বিদায়ী রাষ্ট্রদূতের সাক্ষাৎ

৭.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৯ ফেব্রুয়ারি : বাংলাদেশে নিযুক্ত রাশিয়ান ফেডারেশনের বিদায়ী রাষ্ট্রদূত আলেক্সজান্ডার এ. নিকোলাভ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন।

রোববার দুপুরে সাক্ষাৎ করেন তারা।

সাক্ষাতকালে রাশিয়ান ফেডারেশনের বিদায়ী রাষ্ট্রদূত আলেক্সজান্ডার এ নিকোলাভ বলেন, বর্তমানে বাংলাদেশ সরকার ও রাশিয়ান সরকারের মধ্যে চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিরাজ করছে। তিনি দু’দেশের মধ্যে বিনিয়োগ, ব্যবসা বাণিজ্য আরও বৃদ্ধি করার জন্য দু’দেশের সংসদ সদস্যদের নিয়ে কমিটি গঠন করে সংশ্লিষ্ট ক্ষেত্রগুলো চিহ্নিতকরণের ওপর গুরুত্বারোপ করেন।

স্পিকার বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে বিদায়ী রাষ্ট্রদূতের ভূমিকা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন।

তিনি বলেন, বাংলাদেশে  প্রতিটি মন্ত্রণালয়ভিত্তিক সংসদীয় স্থায়ী কমিটি রয়েছে। এসব কমিটি সংশ্লিষ্ট বিষয়ে সংসদীয় প্রতিনিধি বিনিময় ও দ্বি-পাক্ষিক বৈঠকের মাধ্যমে পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নির্ধারণে ভূমিকা রাখতে পারে।

রাশিয়ান রাষ্ট্রদূত বাংলাদেশে দায়িত্ব পালনকালে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করে বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়নে রাশিয়ার অব্যাহত সহযোগিতার আশ্বাস দেন তিনি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top