সকল মেনু

২০ মার্চ পর্যন্ত ব্যারিস্টার শাকিলার জামিন স্থগিত

Sakila1456718480 নিজস্ব প্রতিবেদক : জঙ্গি সংগঠন হামজা ব্রিগেডকে অর্থায়নের অভিযোগে দায়ের করা মামলায় সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানাকে হাইকোর্টের দেওয়া জামিন ২০ মার্চ পর্যন্ত স্থগিত করেছেন আপিল বিভাগ।

সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এই আদেশ দেন।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলাকে হাইকোর্টের দেওয়া জামিন ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত স্থগিত করে বিষয়টি শুনানির জন্য পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দেন। গত ২২ ফেব্রুয়ারি ব্যারিস্টার শাকিলা ফারজানাকে অন্তর্বর্তীকালীন জামিন দেন হাইকোর্ট। পরে জামিন স্থগিত চেয়ে আবেদন করে রাষ্ট্রপক্ষ।

হামজা ব্রিগেডকে অস্ত্র কেনার জন্য ১ কোটি ৮ লাখ টাকা জোগানোর অভিযোগে গত বছরের ১৮ আগস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে সুপ্রিম কোর্টের আইনজীবী হাসানুজ্জামান লিটন ও জজকোর্টের আইনজীবী মাহফুজ চৌধুরী বাপনসহ চট্টগ্রামের বিএনপি নেতা সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে আইনজীবী ব্যরিস্টার শাকিলা ফারজানাকে গ্রেফতার করে র‌্যাব। পরে বাঁশখালী ও হাটহাজারীতে দায়ের করা সন্ত্রাসবিরোধী আইনের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়।

সন্ত্রাস দমন আইনে হাটহাজারী থানায় ও বাঁশখালী থানায় দায়ের করা মামলায় আইনজীবী লিটন ও বাপন গত বছরের ডিসেম্বরে জামিন পেয়ে মুক্তি পান। কিন্তু দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর শাকিলা জামিন না পাওয়ায় চলতি বছরের ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top